1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
  3. alaminjhalakati@gmail.com : Al-Amin Khan : Al-Amin Khan
কুয়াকাটায় জেলের জালে ধরা পড়লো ৩০কেজি ওজনের পাখি মাছ - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২১ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে সড়ক অবরোধ ও বিক্ষোভ শাহবাগে সভা-সমাবেশ করা যাবে না,করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আপিল পুনরুজ্জীবিত করার আবেদন গ্রহণ ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে খালেদা জিয়াকে বাড়ি থেকে বের করে দিয়েছেন, আল্লাহ শেখ হাসিনাকে দেশ থেকে বিতাড়িত করেছেন-জিলানী  রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বেরোবিতে বিক্ষোভ বেরোবিতে পুলিশ ক্যাম্পের কার্যক্রম পুনরায় শুরু খাগড়াছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ আমার কাছে শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ নেই: রাষ্ট্রপতি

কুয়াকাটায় জেলের জালে ধরা পড়লো ৩০কেজি ওজনের পাখি মাছ

জাহিদুল ইসলাম জাহিদ
  • প্রকাশ বুধবার, ২ অক্টোবর, ২০২৪

 45 বার পঠিত

বঙ্গোপসাগরে আবুল কাশেম (৫২) নামে এক জেলের জালে ধরা পড়েছে ৩০ কেজী ওজনের ১ টি পাখি মাছ। বুধবার সকালে মাছটি পটুয়াখালীর আলীপুর বিএফডিসি মার্কেটে বিক্রির জন্য নিয়ে আসা হয়। এসময় এ মাছটি এক নজর দেখছে উৎসুক জনতা। 

জানা গেছে, উপকূলে এসব মাছের চাহিদা না থাকায় নিলামের মাধ্যমে সোহেল নামের এক মাছ ব্যবসায়ী মাছটি সাড়ে ৩ হাজার টাকায় কিনে নেন। গত শনিবার আবুল কাশেম মাঝি ২১ জেলেসহ মায়ের দোয়া নামের একটি ট্রলার নিয়ে চট্রগ্রাম সংলগ্ন বঙ্গোপসাগরে গিয়ে জাল ফেললে এ মাছটি ধরা পড়ে।  

আবুল কাশেম বলেন , আগের চেয়ে বঙ্গোপসাগরে এসব মাছ কিছুটা কমে গেছে। আগে এ বেশি ধরা পড়ত। 

কলাপাড়া উপজেকলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, পাখি মাছ গভীর সমুদ্র থাকে। ঘণ ঘণ সমুদ্রের আবহাওয়া খারাপ থাকায় মাছগুলো কচলে আসে না। যার কারণে কম ধরা পড়ছে। তবে আগের চেয়ে বঙ্গোপসাগরে এসব মাছ বেড়েছে। তবে এর প্রাচুর্যতা বেশি নয়। আশা করছি আরো বড় বড় সাইজের মাছ জেলেরা শিকার করতে পারবে। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park