1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরিফুল আলমের দুই দিনের রিমান্ড মন্জুর - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব জুলাই-আগস্ট গণহত্যা বিচার কার্যক্রম শুরু আজ মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে গুলি করে যুবক হত্যা বছরের শেষ চন্দ্রগ্রহণ কাল বাতিল হচ্ছে শেখ হাসিনা পরিবারের জন্ম ও মৃত্যু সহ ৮ দিবস এইচ এসসি পরীক্ষায় সাংবাদিক কন্যা ইসরাত জাহান পুস্প এ প্লাস কিশোরগঞ্জে এপির গুনগতমান ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা 

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরিফুল আলমের দুই দিনের রিমান্ড মন্জুর

মোঃ সাইফুল ইসলাম
  • প্রকাশ রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

 122 বার পঠিত

কিশোরগঞ্জের কুলিয়ারচরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের করা একটি মামলায় বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এছাড়া কিশোরগঞ্জ সদর মডেল থানায় পুলিশের করা আরেকটি মামলায় মো. শরীফুল আলমের রিমান্ড নামঞ্জুর করে জেলগেইটে দুইদিন জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। রোববার কিশোরগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আল মামুন পৃথক দুটি মামলার রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন।

কারাগারে থাকা বিএনপি নেতা মো. শরীফুল আলমকে এদিন আদালতে হাজির করে কুলিয়ারচর থানার মামলায় সাতদিনের এবং কিশোরগঞ্জ সদর মডেল থানার মামলায় পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। রাজধানীর দুটি থানায় দায়ের হওয়া নাশকতার মামলায় গ্রেপ্তার হয়ে আগে থেকে কারাগারে থাকা মো. শরীফুল আলমকে এ দুটি মামলাসহ কিশোরগঞ্জ ও কুলিয়ারচরের দুটি করে মোট চারটি মামলার আসামি হিসেবে গত ৫ই ডিসেম্বর শ্যোন অ্যারেস্ট দেখানো হয়।

মো. শরীফুল আলমের আইনজীবী জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট মো. জালাল উদ্দিন জানান, বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর অবরোধ কর্মসূচিকে ঘিরে গত ৩১শে অক্টোবর কুলিয়ারচরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় বিএনপির অঙ্গসংগঠনের দুই নেতা রেফায়েত উল্লাহ তনয় (২৪) ও বিল্লাল হোসেন রনি (৪০) নিহত হন।

এ ঘটনার পর হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলা, ভাঙচুর, সরকারি কাজে বাধা ও নাশকতার অভিযোগে এসআই তারেক পারভেজ বাদী হয়ে কুলিয়ারচর থানায় দায়ের করা দুটি মামলায় (নং-০১/১১/২৩ ও ০২/১১/২৩) মো. শরীফুল আলমকে আসামি করা হয়।

এর মধ্যে একটি মামলায় (নং-০২/১১/২৩) তাকে রোববার আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আল মামুন দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এছাড়া গত ২৯শে অক্টোবর হরতাল কর্মসূচিকে ঘিরে কিশোরগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ এবং জেলার এক ইউএনও’র গাড়ি ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় দুটি মামলা (নং-৪৩/১০/২৩ ও ৪৪/১০/২৩) দায়ের করে।

এর মধ্যে এসআই অনিক কুমার সাহা বাদী হয়ে দায়ের করা মামলায় মো. শরীফুল আলমকে জিজ্ঞাসাবাদের জন্য রোববার পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়।রিমান্ড আবেদন নামঞ্জুর করে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। আদালতের আদেশের পর মো. শরীফুল আলমকে পুনরায় গাজীপুরের কাসিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park