1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
কিশোরগঞ্জে স্যাম-ম্যাম কর্নারের শুভ উদ্বোধন ও পরিদর্শন - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় :ওবায়দুল কাদের গলাচিপা টেলিভিশন সাংবাদিক ফোরামের নতুন কমিটি, সভাপতি সোহেল, সাধারণ সম্পাদক জিকো একনেক সভায় ১১টি প্রকল্প অনুমোদন পঞ্চম ধাপে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু গণহত্যা চলছেই, ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ রাজধানীতে আজ থেকে ৫ স্থানে কৃষকের দামে তরমুজ বিএনপি নেতাদের চোখে স্বৈরতন্ত্রের চশমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ দেশের অধিক জনগোষ্ঠী মানুষ যাতে সেবা পায় সে ব্যাপারে দ্বায়িত্বশীল হতে হবে – জেলা প্রশাসক পটুয়াখালী  কিশোরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ

কিশোরগঞ্জে স্যাম-ম্যাম কর্নারের শুভ উদ্বোধন ও পরিদর্শন

আনোয়ার হোসেন
  • প্রকাশ বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

 222 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি>তীব্র অপুষ্টি জনিত শিশুদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে নীলফামারীর  কিশোরগঞ্জে স্যাম-ম্যাম (SAM-MAM)কর্নার পরিদর্শন ও শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার (৭ডিসেম্বর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর যৌথ সহযোগিতায় পরিচালিত স্বাস্থ্য ও পুষ্টি টেকনিক্যাল প্রোগ্রাম স্যাম-ম্যাম কর্নারের উদ্বোধন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থিত কর্নারটির উদ্বোধন ও পরিদর্শন করেন,স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ,ডা: হাবিবুর রহমান,শিক্ষা বিভাগীয় ডেপুটি পরিচালক আখতারুজ্জামান,জেলা সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবীর,জেলা শিক্ষা অফিসার শাফিকুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা:আবু শফি মাহমুদ,মেডিকেল অফিসার,নার্স ও স্টাফবৃন্দ।আরো উপস্থিত ছিলেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম নুরল আমিন শাহ্,রংপুর বিভাগীয় নিউট্রিশন অফিসার এস. কে শহিদুল হাসান,জেলা এডোলেসেন্ট নিউট্রিশন ফিল্ড অফিসার বাদল এক্কা,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এপি ম্যানেজার পিকিং চাম্বুগং, প্রোগ্রাম অফিসার মিন্টু বিশ্বাস,কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম আজমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

এসময় কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ে ইউনিসেফ এর সহযোগিতায় কিশোরকালীন পুষ্টি কার্যক্রমের আওতায় কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শন করেন।জানা যায়,সরকারের স্বাস্থ্য খাতের অন্যতম হচ্ছে পুষ্টি কার্যক্রম। যা সরকারের ২২ টি অধিদপ্তরের মাধ্যমে একত্রে পুষ্টি কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এর মধ্যে স্বাস্থ্য ও শিক্ষা দপ্তর অন্যতম।এরই ধারাবাহিকতায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপির, সহযোগিতায়  মা ও শিশুর স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করণে পুষ্টি কার্যক্রম  বাস্তবায়ন করে যাচ্ছে।

এরই লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের যৌথ সহযোগিতায় স্বাস্থ্য ও পুষ্টি টেকনিক্যাল প্রোগ্রাম স্যাম-ম্যাম কর্নারটি চালু করা হয়েছে।পাশাপাশি  ইউনিসেফ এর সহযোগিতায় কিশোরকালীন পুষ্টি কার্যক্রমের আওতায় কিশোর কিশোরী ক্লাব ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাধ্যমে কিশোর-কিশোরী কর্নার পরিচালিত হচ্ছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park