1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
একাডেমিক পর্যায়ে ভালো ফলাফলের স্বীকৃতি স্বরূপ শিক্ষার্থীদের ১০ লাখ টাকা বৃত্তি প্রধান করবে ইবি প্রশাসন - দৈনিক দেশেরকথা
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম প্রধান উপদেষ্টার কাছে আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন এলডিপি প্রধান নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২ জেলের কারাদণ্ড প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক নিয়োগ দেওয়া হবে: উপদেষ্টা আসিফ মাহমুদ রাষ্ট্র সংস্কারের কাজ করছে সরকার লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আরিফুল গ্রেপ্তার প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দল নেতাদের বৈঠক আজ পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা

একাডেমিক পর্যায়ে ভালো ফলাফলের স্বীকৃতি স্বরূপ শিক্ষার্থীদের ১০ লাখ টাকা বৃত্তি প্রধান করবে ইবি প্রশাসন

মোঃ হাছান
  • প্রকাশ বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

 351 বার পঠিত

একাডেমিক পর্যায়ে ভালো ফলাফলের স্বীকৃতি স্বরূপ ৫০০ শিক্ষার্থীকে ১০ লাখ টাকা বৃত্তি প্রধান করবে ইবি প্রশাসন । মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কার্যালয়ে উপ রেজিস্ট্রার ও সহকারী রেজিস্ট্রার (শিক্ষা) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো যাচ্ছে যে, (ভর্তি ২০১৯-২০২০) ১ম বর্ষের ফলাফলের উপর ২য় বর্ষের বৃত্তি (ভর্তি। ২০১৮-২০১৯) ২য় বর্ষের ফলাফলের উপর ৩য় বর্ষের বৃত্তি, (ভর্তি ২০১৭-২০১৮) ৩য় বর্ষের ফলাফলের উপর ৪র্থ বর্ষের বৃত্তি প্রস্তুত করা হয়েছে। অনুমোদিত নীতিমালা অনুযায়ী ২০২১- ২০২২ আর্থিক বছরের আওতাধীন সংযুক্ত ছকে উল্লেখিত ছাত্র-ছাত্রীদের বৃত্তি মঞ্জুর করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, বৃত্তি তালিকায় উল্লেখিত ছাত্র-ছাত্রী আগামী ১৮-১০-২০২৩ ইং তারিখের মধ্যে বৃত্তির টাকা গ্রহণের জন্য রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় রক্ষিত বৃত্তির বিলে ১০/= (দশ) টাকা মূল্যের রেভিনিউ স্ট্যাম্প দিয়ে সভাপতির সুপারিশের মাধ্যমে উপ-রেজিস্ট্রার (শিক্ষা) বরাবর সাদা কাগজে আবেদন করার জন্য নির্দেশ দেয়া হলো। বৃত্তির টাকা গ্রহণের জন্য তালিকায় উল্লেখিত ছাত্র-ছাত্রীদেরকে অগ্রণী ব্যাংক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় অবশ্যই সঞ্চয়ী হিসাব খুলতে হবে এবং ব্যাংকের দেওয়া হিসাব নম্বর আবেদনে উল্লেখ করতে হবে। বৃত্তির অর্থ স্ব স্ব ব্যাংক হিসাব নম্বরে জা করা হবে। বৃত্তি প্রাপ্ত নন এমন কেহ ভুলক্রমে টাকা উত্তোলন করলে তা বৃত্তি ফান্ডে জমা দিতে হবে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, এ বছর ৫০০ শিক্ষার্থীকে বৃত্তির জন্য মনোনীত করা হয়েছে। তাদের মধ্যে ২০০ জন মেধাবৃত্তি ও ৩০০ জন শিক্ষার্থী সাধারণ ক্যাটাগরিতে বৃত্তি প্রধান করা হবে । 

                   

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park