1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব জুলাই-আগস্ট গণহত্যা বিচার কার্যক্রম শুরু আজ মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে গুলি করে যুবক হত্যা বছরের শেষ চন্দ্রগ্রহণ কাল বাতিল হচ্ছে শেখ হাসিনা পরিবারের জন্ম ও মৃত্যু সহ ৮ দিবস এইচ এসসি পরীক্ষায় সাংবাদিক কন্যা ইসরাত জাহান পুস্প এ প্লাস কিশোরগঞ্জে এপির গুনগতমান ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা 

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ

দেশেরকথা
  • প্রকাশ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

 28 বার পঠিত

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টার দিকে নিজ নিজ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানেরা এ ফল প্রকাশ করেন। যদিও অন্যান্যবারের মতো এবার আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের আনুষ্ঠানিকতা করা হয়নি।

যেভাবে জানা যাবে

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীরা কীভাবে ফল জানবেন, সেটি জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, উল্লিখিত যেকোনো পদ্ধতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের Result Download করা যাবে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd, www.educationboardresults.gov.bd ও www.eduboardresults.gov.bd- করা যাবে এবং রোল ও রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে Result Download করা যাবে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট করতে পারবেন।

Result Download করা যাবে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট -এ বোর্ডের অ্যাপ থেকেও ফল পাওয়া যাবে। এছাড়া পরীক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন করে ফল জানতে পারবেন।

যে পদ্ধতিতে ফল প্রকাশ হয়েছে

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন এবং সরকার পতনের পরের ঘটনাপ্রবাহে এবার উচ্চ মাধ্যমিকের সাতটি বিষয়ে পরীক্ষা নেওয়ার পর বাকিগুলো আর নেওয়া সম্ভব হয়নি। এসএসসি বা সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে (বিষয় ম্যাপিং) হয় মাঝপথে বন্ধ হয়ে যাওয়া এইচএসসি বা সমমানের পরীক্ষার ফলাফল।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park