1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব জুলাই-আগস্ট গণহত্যা বিচার কার্যক্রম শুরু আজ মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে গুলি করে যুবক হত্যা বছরের শেষ চন্দ্রগ্রহণ কাল বাতিল হচ্ছে শেখ হাসিনা পরিবারের জন্ম ও মৃত্যু সহ ৮ দিবস এইচ এসসি পরীক্ষায় সাংবাদিক কন্যা ইসরাত জাহান পুস্প এ প্লাস কিশোরগঞ্জে এপির গুনগতমান ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা 

উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

 18 বার পঠিত

সরকার পতনের পর আওয়ামী লীগের মন্ত্রী ও সংসদ সদস্যদের গ্রেপ্তার অভিযানের মধ্যে এবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলামকে আটক করেছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় ঢাকার মহাখালী ডিওএইচএস এলাকা থেকে তাকে গ্রেপ্তারের তথ্য দিয়েছে মোহাম্মদপুর থানা পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. তালেবুর রহমান বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় মোহাম্মদপুর থানায় দায়ের করা তিনটি মামলার আসামি আতিকুল ইসলাম। এর ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

গণ আন্দোলনের মুখে ৫ অগাস্ট দেশ ছেড়ে ভারতে চলে যান শেখ হাসিনা। তিন দিন পর অন্তর্র্বতী সরকার গঠনের পর একে একে গ্রেপ্তার হচ্ছেন আওয়ামী লীগের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ শীর্ষ পর্যায়ের নেতা ও প্রভাবশালী সংসদ সদস্যরা।

সরকার পতনের পর থেকে প্রকাশ্যে দেখা যায়নি ঢাকা উত্তর সিটির মেয়রকে; যিনি ২০১৯ সাল থেকে মেয়রের দায়িত্বে রয়েছেন।

মোহাম্মদপুর থানার ওসি ইফতেখার হাসান বলেন, যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকার বদলের প্রেক্ষাপটে গত ১৯ অগাস্ট দেশের ১২টি সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করে প্রশাসক নিয়োগ দেওয়া হয়। এতে করে মেয়র পদ হারান মেয়র আতিক।

আরেক ব্যবসায়ী নেতা আনিসুল হকের পথ ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের হাল ধরেন পোশাক খাতের ব্যবসায়ী আতিক, আওয়ামী লীগের রাজনীতিতেও যুক্ত হন।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে তৎকালীন মেয়র আনিসুল হক জয়লাভ করেন। তার মৃত্যুতে মেয়রের আসনটি শূন্য হওয়ার পর ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি পুনরায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের সমর্থনে আতিক জয়লাভ করেন।

পরে ২০২০ সালের ১ ফেব্রুয়ারির নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়নে পুনরায় মেয়র হিসেবে নির্বাচিত হন।

আতিকুল তার ভাই শফিকুল ইসলামকে নিয়ে ১৯৮৫ সালে ইসলাম গ্রুপ প্রতিষ্ঠা করার মাধ্যমে পোশাকখাতে ব্যবসা শুরু করেন। বর্তমানে তিনি গ্রুপটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাবেক মেয়রের বড় ভাই প্রকৌশলী। মেজ ভাই তাফাজ্জল ইসলাম সাবেক প্রধান বিচারপতি, যিনি বঙ্গবন্ধু হত্যা মামলার রায় দিয়েছিলেন। ভাইদের তৃতীয়জন সাবেক লেফটেন্যান্ট জেনারেল মাঈনুল ইসলাম বিডিআর পুনর্গঠনে নেতৃত্ব দিয়েছেন, ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রধান। চতুর্থ ভাই পেশায় প্রকৌশলী ছিলেন, মারা গেছেন সড়ক দুর্ঘটনায়।

আতিক ২০১৩-১৪ মেয়াদে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park