1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ইসলামপুরে উন্নয়ন সংঘের বিংগস প্রকল্প পরিবীক্ষণে যৌথ দলের মাঠে গমন - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
শিরোনাম :
বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় :ওবায়দুল কাদের গলাচিপা টেলিভিশন সাংবাদিক ফোরামের নতুন কমিটি, সভাপতি সোহেল, সাধারণ সম্পাদক জিকো একনেক সভায় ১১টি প্রকল্প অনুমোদন পঞ্চম ধাপে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু গণহত্যা চলছেই, ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ রাজধানীতে আজ থেকে ৫ স্থানে কৃষকের দামে তরমুজ বিএনপি নেতাদের চোখে স্বৈরতন্ত্রের চশমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ দেশের অধিক জনগোষ্ঠী মানুষ যাতে সেবা পায় সে ব্যাপারে দ্বায়িত্বশীল হতে হবে – জেলা প্রশাসক পটুয়াখালী  কিশোরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ

ইসলামপুরে উন্নয়ন সংঘের বিংগস প্রকল্প পরিবীক্ষণে যৌথ দলের মাঠে গমন

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

 139 বার পঠিত

জামালপুর প্রতিনিধি>সরকারের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান হিসেবে উন্নয়ন সংঘ ওয়ার্ল্ড ভিশনের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়ন করছে ‘বাংলাদেশ ইনিসিয়েটিভ ফর নিউট্রিশন সিকিউরিটি এন্ড গভার্নেন্স (বিংগস) প্রকল্প। ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবতে হবে এই শ্লোগান সামনে রেখে প্রকল্পটির মাধ্যমে বহুমাত্রিক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। প্রকল্পটির অগ্রগতি সরেজমিনে দেখতে জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রণয় কান্তি দাসের নেত্বত্বে ১৬ সদস্যের একটি পরিবীক্ষণ দল মাঠ পর্যায়ে যান। বিশেষ করে ইসলামপুর উপজেলার গাইবান্দা ইউনিয়নে চর দাদনা কমিউনিটি ক্লিনিকের কাজ দেখেন।

সেখানে গর্ভবতী, প্রসুতি মা, কিশোরীসহ এলাকার বিভিন্ন শ্রেণি, পেশার মানুষের সাথে কথা বলেন। তিনি কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। পরিবীক্ষণ দল উপস্থিত উন্নয়ন সংঘের কর্মী ও স্বেচ্ছাসেবকদের সাথে বিভিন্ন প্রশ্নের জবাব পেয়ে খুশি হন।

এর আগে সকালে উন্নয়ন সংঘের ভলেন্টিয়ারদের সভায় যোগ দেন সিভিল সার্জন ডাঃ প্রণয় কান্তি দাস। পরিবীক্ষণ দলে অন্যান্যেরে মাঝে উপস্থিত ছিলেন জেলা জেষ্ঠ স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা খন্দকার বদরুল আলম, জেলা স্বাস্থ্য সুপার অমলেশ দে, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাঃ আরিফুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক মনোয়ারা খাতুন, পরিসংখ্যান কর্মকর্তা সাইফুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বিংগস প্রকল্পের ব্যবস্থাপক জহিরুল হক, উন্নয়ন সংঘের ব্যবস্থাপক লিটন সরকার, উপজেলা ব্যবস্থাপক শাহানা পারভীনসহ অনেকেই।

সিভিল সার্জন ডাঃ প্রণয় কান্তি দাস পরিবীক্ষণ শেষে উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশনের কাজের প্রশংসা করে বলেন আমরা আপনাদের যে কোন ভালো কাজে সাড়া দিতে প্রস্তুত আছি। আপনাদের সহযোগিতায় বিশেষ করে উন্নয়ন সংঘ এব ওয়ার্ল্ড ভিশন স্বাস্থ্য বিভাগের প্রতিটি কাজে অংশগ্রহণ করে থাকে। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park