1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ইলিশ মাছ কেটে বিক্রি,কেনা যাবে এক টুকরাও ইলিশ - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

ইলিশ মাছ কেটে বিক্রি,কেনা যাবে এক টুকরাও ইলিশ

অনলাইন ডেস্ক
  • প্রকাশ বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

 39 বার পঠিত

ইলিশের দাম বেশি হওয়ায় এবং শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে রাজশাহীতে নিম্নবিত্তদের জন্য বিশেষ ব্যবস্থা। বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে ইলিশ মাছ কেটে বিক্রি করা হবে।

কেউ চাইলে এক টুকরা ইলিশও কিনতে পারবেন। চড়া দামের কারণে অনেক গরিব মানুষের পক্ষে আস্ত ইলিশ কেনা সম্ভব হচ্ছে না। তাই রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ ও ব্যবসায়ী ঐক্য পরিষদ এই সিদ্ধান্ত নিয়েছে।

বেলা ১১টায় নগরীর সাহেববাজার মাছবাজারে আনুষ্ঠানিকভাবে কাটা ইলিশ বিক্রির উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী। তিনি বলেন, এমনও গরিব মানুষ আছেন, যারা বছরে এক টুকরা ইলিশ খেতে পান না।

তাদের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি দুর্গোৎসব চলছে। এ জন্য তারা এ সময়ে কেটে ইলিশ মাছ বিক্রি করার জন্য ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করেছেন। ইলিশ ব্যবসায়ীরাও সম্মত হয়েছেন।

সেকেন্দার আলী জানান, কেজি হিসেবে মাছের যে দাম ধরা হবে, কেটে তার অংশ হিসেবে যে দাম পড়বে, ক্রেতার কাছ থেকে তা-ই নেওয়া হবে। বিষয়টি মানুষের কাছে ছড়িয়ে দিতে রাজশাহী পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদ ও ব্যবসায়ী সমন্বয় পরিষদের পক্ষ থেকে ফেসবুকে প্রচার চালানো হচ্ছে বলে জানান তিনি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park