বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৮:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

১৯ বছর পর উপজেলা আ’লীগের সম্মেলন, ত্রিশালে উৎসব আমেজ

ইমরান হাসান
  • প্রকাশ রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৩২৯ বার-পাঠিত

ত্রিশাল প্রতিনিধি>

দীর্ঘ ১৯ বছর পর ময়মনসিংহের ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামী ১ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এ সম্মেলন ও কমিটি গঠনকে ঘিরে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ।

কেন্দ্রীয় আওয়ামীলীগ সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই ১২টি ইউনিয়ন ও ১টি পৌরশহরের অলিতে গলিতে চায়ের দোকানগুলোতে আলোচনার ঝড় বইছে এই সম্মেলনকে ঘিরে।

সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের চেয়ে কর্মী-সমর্থকদের মাঝে হিসাব-নিকাশ বেশি চলছে। তারা চায়ের দোকান, দলীয় কার্যালয় ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে নিজ নিজ নেতাদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

তবে প্রার্থীরা সবার কাছে দোয়া চাইছেন। সমর্থকদের মধ্যে কার নেতা পদ পাবেন তা নিয়ে চলছে হিসাব-নিকাশ। সব মিলিয়ে সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজমান।

সম্মেলন সফল করতে শুক্রবার বিকালে প্রথমে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে পরে স্থানীয় এমপি মাদানীর বাস ভবনে সম্মেলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ত্রিশালে সাংসদ হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী,জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন আহবায়ক নবী নেওয়াজ সরকার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হামিদ,উপজেলা সাধারণ সম্পাদক আবুল কালাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্নআহবায়ক এএনএম শোভা মিয়া আকন্দ, যুগ্নআহবায়ক আশরাফুল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সদস্য ইকবাল হোসেন, পৌরআওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বাতেন,সাবেক পৌরযুগ্ন আহবায়ক মোকছেদুল আমিন, আওয়ামীনেতা মাহবুবুর রহমান পারবেজ, সাজু প্রমুখ।

সূত্রে জানা যায়, ২০০৩ সালে ত্রিশাল উপজেলাপ আওয়ামীলীগের সম্মেলন হয়। তৎকালীন সংসদ সদস্য আব্দুল মতিন সরকার সভাপতি ও আবুল কালাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। একই বছরের শেষের দিকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন আব্দুল মতিন সরকার।

এতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদটি শূন্য হওয়ায় সিনিয়র সহসভাপতি হায়দার আলী মাষ্টারকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। এই কমিটি ৯বছর পার করলে নতুন কমিটির দাবী তুলে ৬১সদস্যের মধ্যে ৫৬জন পদত্যাগ করেন।

পরে ওই কমিটিকে বিলুপ্ত করে ২০১২ সালে ৭১সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করে জেলা আওয়ামীলীগ। কমিটিতে তৎকালীন সংসদ সদস্য রেজা আলীকে আহবায়ক ও সামছুদ্দিন তালুকদার দুলাল, এএনএম শোভা মিয়া আকন্দ, জিয়াউল হক সবুজ, শহিদুল্লাহ মাষ্টার, আশরাফুল ইসলাম মন্ডল ও মেজবাহ উদ্দিনকে যুগ্নআহবায়ক করা হয়।

২০১৫সালে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের জন্য একাধিকবার দিন-তারিখ নির্ধারণ করলেও অভ্যন্তরীণ কোন্দলের কারণে শেষ পর্যন্ত সম্মেলন হয়নি। দীর্ঘ ১৯ বছর সম্মেলন না হওয়ায় উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে দিন দিন বেড়েই চলছে কোন্দল ও গ্রæপিং। যার প্রভাবে উপজেলা, পৌর ও ইউনিয়নের নির্বাচনে আওয়ামীলীগের হেভীওয়েড পারসোন প্রার্থী নৌকা নিয়ে পরাজিত হয়।

সম্মেলন ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিভিন্ন জনের নাম শোনা যাচ্ছে। সভাপতি পদে আলোচনায় রয়েছেন ত্রিশালের সাংসদ হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী, নবী নেওয়াজ সরকার, আবুল কালাম। আর সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক জিয়াউল হক সবুজ, আশরাফুল ইসলাম মন্ডল, ইকবাল হোসেন, জাহিদুল ইসলাম, মাহবুবুর রহমান পারভেজ, আওয়ামীলীগে নেতা সাজু।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম জানান, দীর্ঘদিন পর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা অতীতের সকল প্রকার ভেদাভেদ ভুলে সকলে একত্রিত হয়ে সুষ্ঠ সুন্দর একটা সম্মেলন ত্রিশালবাসীকে উপহার দিবো, ইনশাল্লাহ।

উপজেলা আওয়ামীগের যুগ্নআহবায়ক আশরাফুল ইসলাম মন্ডল জানান, এই সম্মেলনকে ঘিরে সমস্ত ত্রিশাল জুড়েই একটা আনন্দ, উৎসব ভাব বিরাজ করছে। আমাদের বর্তমান সাংসদ মাদানী সাহেবের পরামর্শে আমরা ত্রিশালের সকল নেতাকর্মী একত্রিত হয়ে উনার বাস ভবনে মতবিনিময় করলাম। আশা করি আগামী ১ জুলাই আমরা একটি সুন্দর সম্মেলন ত্রিশালবাসীকে উপহার দিতে পারবো।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD