1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
সৌরভ এর কথা ও সুরে শিরোনামের বিশ্বকাপের থিম সং "বাংলাদেশ আজ মেতেছে খেলায়"  - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে হারিয়ে যাওয়া জামাই পিঠায় জীবিকা বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ অতঃপর পুড়িয়ে হত্যার অভিযোগ বাড়াবাড়ি করলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে: তথ্যমন্ত্রী দশমিনায় হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরন তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে না পারলে দুদকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা:সতর্ক হাইকোর্ট শুরু হলো এসএসসি পুনঃনিরীক্ষার আবেদন ইবিতে ‘পরিবেশ সুরক্ষা ও ভোক্তা অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মেঘনা ধনাগোধা নদীর উপর মতলব-গজারিয়া সেতু নির্মাণ হলে দেশের দক্ষিনাঞ্চলের অর্থনীতীতে শিল্প বিপ্লব ঘটবে :পরিকল্পনা প্রতিমন্ত্রী কিশোরগঞ্জে জেলা পরিষদের নব-নির্বাচিতদের বরণ অনুষ্ঠিত ত্রিশালে ধান কাটা-মাড়াইয়ে ব্যস্ত কৃষক ও শ্রমিকরা

সৌরভ এর কথা ও সুরে শিরোনামের বিশ্বকাপের থিম সং “বাংলাদেশ আজ মেতেছে খেলায়” 

শরিফা বেগম শিউলী
  • প্রকাশ রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

 29 বার পঠিত

সৌরভ এর কথা ও সুরে “বাংলাদেশ আজ মেতেছে খেলায়” শিরোনামের বিশ্বকাপের থিম সংটি বিশিষ্ট সাংবাদিক, ইসমাইল হোসেন সৌরভ এর কথা ও সুরে কন্ঠ দিয়েছেন দুই বাংলার পরিচিত মুখ বাংলাদেশের  উজ্জ্বল নক্ষত্র জনপ্রিয় কন্ঠ শিল্পী ও কম্পোজার শান সায়েক  এর সুরেলা কণ্ঠের সাথে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কন্ঠ শিল্পী তরুণ প্রজন্মের অহংকার সুজন আহমেদ। তার সাথে সুরের ঝঙ্কার তুলেছেন উদীয়মান কন্ঠ শিল্পী সংগীত প্রেমি রাকিব স্টালিন ,  তাদের সাথে তালে তাল মিলিয়েছেন ইসমাইল হোসেন সৌরভ।গানটির দারুণ মিউজিক কম্পোজ করেছেন শান সায়েক।

বাংলাদেশ আজ মেতেছে খেলায় ক্রিকেট  বিশ্বকাপ থিম সং টি বাংলাদেশের জনপ্রিয় ও বহুল আলোচিত মিডিয়া প্লাটফর্ম মিউজিক আর্ট (music Art)  YouTube চ্যানেল থেকে মুক্তি পেলো ১৬ অক্টোবর ২০২২।

দক্ষিণ বঙ্গে জন্ম বলেই সাগরের মতো বিশাল মন নিয়ে বেড়ে ওঠা বরগুনার কৃতি সন্তান ইসমাইল হোসেন সৌরভ এর।ছোট বেলা থেকেই সংস্কৃতিমনা ছিলেন তিনি। তিনি একাধারে গীতিকার, সুরকার, সর্বোপরি সমাজের একজন চিন্তাবিদ, দেশ মাটি ও মানুষের মাঝে তার সকল চাওয়া পাওয়া।এই দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে সর্বোচ্চ শিখরে। তাই আকাশ ছুঁয়ে দেখার দৃঢ়তায় স্বপ্নবুনে যাচ্ছেন তিনি।

মাঠে ওরা ১১ জন, পাশে আমরা ১৬ কোটি বাঙালী।স্বপ্ন একটাই শিরোপা জয়ের। তাই মাঠের উম্মোদনা শতগুণ বাড়াতে বাঙালীর হৃদয়ে দোলা দিতে এবারের আসরের সেরা উপহার “বাংলাদেশ আজ মেতেছে খেলায় ” থিম সং টি নিয়ে হাজির গীতিকার, শিল্পী ও কলাকৌশলীরা। ব্যাটিং ও বোলিং উভয় পাশেই আছে বাংলার হুংকারের সুর।

শিল্পীরা সাংবাদিকদের বলেন গানের কথা ও সুর আমাদের বিমোহিত করেছে তাই আমরাও আমাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি।আশা করি গানটি সকলের হৃদয়ে দোলা দিবে।আমাদের সব গুলো কাজের ভিতর এটা একটা অন্যতম কাজ।ঢাকা ও ঢাকার বাহিরে বিভিন্ন লোকেশনে এ গানের চিত্র ধারণ করা হয়েছে।

সাংবাদিকদের কন্ঠ শিল্পী রাকিব স্টালিন বলেন-জয়ের দ্বারায় বাংলাদেশের অভিযাত্রা এখন কোনো দূর্ঘটনা নয়।প্রকৃত অর্থে বলতে গেলে যে অবস্থায় ভারত ও শ্রীলঙ্কা বিশ্বকাপ জিতে ছিলো বাংলাদেশের বর্তমান দল দিয়ে জনগণ আশা করে তার থেকেও ভালো অবস্থান বাংলাদেশের। তাই বিশ্বকাপ জয় করবে এটা শুধু স্বপ্নই নয় বরং খুব হাতের কাছে পৌঁছানো যায় এমন একটি গন্তব্য।আমরা চাই শেষ হাসিটা বাংলাদেশের হোক।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রিয় সংগীত শিল্পী শান শায়েক বলেন-১৬ কোটি বাঙালির হৃদয়ে গানটিকে ধারণ করে বাংলাদেশের ১১ জন খেলোয়াড় যদি সত্যিই তারা এ গানের মন্ত্রে উজ্জীবিত হয় আমরা আশা করি এ গানের প্রতিটি কথা,প্রতিটি বিট,তাদের ভিতর এমন একটা অনুরণন, একটা দেশাত্মবোধ, একটা তাগিদ তৈরি করবে।আমরা আশা করি বিশ্বের মঞ্চ কাঁপাবে এবার টাইগার টিম বাংলাদেশ। আর এক জনপ্রিয় তারুণ্যের অহংকার সংগীত শিল্পী সুজন আহমেদ বলেন-আমাদের এ গানটির মাধ্যমে আমরা আমাদের খেলোয়াড়দের এই বার্তাই দিতে চাই বাংলাদেশের বিশ্বকাপ জয়  সত্যিই সম্ভব। আমাদের এ আত্নবিশ্বাস টুকু রাখলেই হবে বাকি পারফরম্যান্স তোমরা মাঠে দেখিয়ে দাও।ইনশাআল্লাহ জয় আমাদের হবেই।

এ বিষয়ে গীতিকার ইসমাইল হোসেন সৌরভ বলেন মা,মাটি ও মানুষের ভালোবাসায় উদ্বুদ্ধ হয়ে গানটি লিখেছি, সুর করেছি।গানটি যদি খেলোয়াড় ও বাঙালির মনে দোলা দেয় সেখানেই আমাদের সার্থকতা।ইনশাআল্লাহ বিজয় উল্লাস মেতে উঠতে চাই।এগিয়ে যাও বাংলাদেশ। এ গানের শুরুটা ২০১৪ সালে হলেও এর পরিনতি পায় ২০২২ সালে বিশ্বকাপের মাঠ কাঁপাতে।

https://play.google.com/store/apps/details?id=com.newsapp.daynikdesherkotha

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park