বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

সি.এম.উপকূলীয় উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

আব্দুর রহমান আজাদ
  • প্রকাশ বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৪৩ বার-পাঠিত

উখিয়া  উপজেলার জালিয়াপালং এর প্রসিদ্ধ বিদ্যাপীঠ  সি.এম. উপকূলীয় উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা,খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল সাড়ে দশটায় বিদ্যালয়ের মিলনায়তনে এই বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলওয়াত  পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এত্র বিদ্যালর প্রধান শিক্ষক এস্তাফিজুর রহমান সিকদার।

সহকারী শিক্ষক মিজানুর রহমানের সঞ্চালনায়  স্বাগত বক্তব্য রাখেন এত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওঃ আবু ল কাশেম।সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জালিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসাইন চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জালিয়াপালং ইউনিয়ন পরিষদের  সংরক্ষিত আসনের ইউপি সদস্য জনাবা রুজিনা আক্তার রুজি,জালিয়াপালং ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোহাম্মদ মোছা,ছেপটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার নুরুল হক,শাহাজাহান সিকদার,মাওলানা নুরুন্নবী , ডাঃ মাওলানা মোঃ আবুল বশর, এফতেহার উদ্দিন আহমেদ (আক্তার সিকদার), প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। তিনি বলেন, শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জন নয় বরং জ্ঞান ও গুণের সমৃদ্ধিতে আলোকিত মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আর্দশ।

তিনি নিজেকে আলোকিত ও ভাল মানুষ হিসেবে গড়ে তোলার জন্য বিদায়ী শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথি বক্তব্যে  মাস্টার নুরুল হক বলেন,আজকের শিশু আগামীর দেশ জাতি গঠনে প্রধান ভুমিকা পালন করবে।দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে হলে লেখা পড়ার কোন বিকল্প নেই।

তাছাড়া তোমরা হলো মা। একজন মা যখন শিক্ষিত হবে। ছেলে মেয়েরা ও শিক্ষিত হবে। তাই ভাল ভাবে পড়া লোখা করে দেশ ও জাতির কল্যানে কাজ করার আহবান জানান। তিনি আরো বলেন এই বিদায় হলো উচ্চ শিক্ষা লাভের বিদায়।

এছাড়া ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য রোজিনা আক্তার রুজি,মোহাম্মদ মোছা,শাহাজাহান,শিক্ষকা শাহেদা সহ অতিথিবৃন্দগন।

বিদায় শিক্ষার্থীদের মধ্যে থেকে ও বক্তব্য রাখেন অনেকে।অনুষ্ঠান শেষে বিদায় শিক্ষার্থীদের জন্য বিশেষ মোনাজাতের মাধ্যমে মহান রবের  নিকট দোয়া করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD