1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
সিরাজগঞ্জে দ্রুত এগিয়ে চলছে দৃষ্টিনন্দন মডেল মসজিদ নির্মাণ কাজ - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে হারিয়ে যাওয়া জামাই পিঠায় জীবিকা বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ অতঃপর পুড়িয়ে হত্যার অভিযোগ বাড়াবাড়ি করলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে: তথ্যমন্ত্রী দশমিনায় হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরন তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে না পারলে দুদকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা:সতর্ক হাইকোর্ট শুরু হলো এসএসসি পুনঃনিরীক্ষার আবেদন ইবিতে ‘পরিবেশ সুরক্ষা ও ভোক্তা অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মেঘনা ধনাগোধা নদীর উপর মতলব-গজারিয়া সেতু নির্মাণ হলে দেশের দক্ষিনাঞ্চলের অর্থনীতীতে শিল্প বিপ্লব ঘটবে :পরিকল্পনা প্রতিমন্ত্রী কিশোরগঞ্জে জেলা পরিষদের নব-নির্বাচিতদের বরণ অনুষ্ঠিত ত্রিশালে ধান কাটা-মাড়াইয়ে ব্যস্ত কৃষক ও শ্রমিকরা

সিরাজগঞ্জে দ্রুত এগিয়ে চলছে দৃষ্টিনন্দন মডেল মসজিদ নির্মাণ কাজ

মোহাম্মদ আলী স্বপন
  • প্রকাশ বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

 35 বার পঠিত

সিরাজগঞ্জে গণপূর্ত বিভাগের (পিডাব্লিউডি) তত্ত্বাবধানে প্রায় ৫০ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে ৮টি (বহুতল) মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। আগামী ২০২৩ সালের ডিসেম্বর মাসে এসব দৃষ্টিনন্দন মসজিদের কাজ শেষ হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সরকার দেশের প্রতিটি জেলা উপজেলায় ১টি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের উদ্যোগ নেয়। এ শীর্ষক প্রকল্পের অংশ হিসেবে ২০১৮/১৯ অর্থ বছরে সিরাজগঞ্জ জেলা ও জেলার ৯টি উপজেলায় ১০টি মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

এ প্রকল্প বাস্তবায়নে ধর্ম মন্ত্রণালয় ৫০ কোটি ৪২ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়। সরকারি বিধি মতে নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, সিরাজগঞ্জ পর্যায়ক্রমে দরপত্র আহবান করে। এ দরপত্রে নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠান এ মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু করে। সিরাজগঞ্জ পৌর এলাকার খাঁন সাহেবের মাঠ সংলগ্ন জেলা মডেল মসজিদ ও সিরাজগঞ্জ সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ শেষ হয়েছে এবং নির্মিত উপজেলা মডেল মসজিদ ইতিমধ্যেই উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ২টি নির্মিত দৃষ্টিনন্দন মডেল মসজিদ দেখার জন্য ধর্মপ্রাণ মুসুল্লিরা ভীড় জমাচ্ছে প্রতিদিন।

এছাড়া কাজিপুর, শাহজাদপুর, উল্লাপাড়া, রায়গঞ্জ, তাড়াশ, কামারখন্দ উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ চলছে এবং চৌহালী ও বেলকুচি উপজেলা মডেল মসজিদ নির্মাণে দরপত্র আহবান করা হয়। তবে নানা জটিলতায় নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠান এখনও কাজ শুরু করতে পারছে না।

এ বিষয়ে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এবিএম হুমায়ন কবির বলেন, জটিলতা নিরসনে সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতায় ব্যবস্থা নেয়া হচ্ছে এবং এ ২টি মডেল মসজিদ নির্মাণের কাজ শীঘ্রই শুরু হতে পারে। ওই ৬টি উপজেলা মডেল মসজিদ নির্মাণের কাজ যথা নিয়মে তদারকি করা হচ্ছে এবং আগামী ২০২৩ সালের ডিসেম্বর মাসে এ প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা করছেন তিনি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park