1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
জবিতে ১৯০টি আসনের বিপরীতে ৫৩৩১ জনকে সাক্ষৎকারের আহ্বান - দৈনিক দেশেরকথা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
ব্যাংকে ১০ লাখ টাকা পর্যন্ত জমার ক্ষেত্রে গ্রাহককে কোনো ধরনের প্রশ্ন না করার নির্দেশ: বাংলাদেশ ব্যাংক আবারও বাড়ল এলপিজি গ্যাসের দাম কিশোরগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় প্রধান শিক্ষক জেল হাজতে কিশোরগঞ্জে পারিবারিক পুষ্টির চাহিদা পুরণে পেঁপের চারা বিতরণ লেখাপড়া করতে চায় প্রতিবন্ধী রজনী এবার বাবার পদাংক অনুসরণ করে সিনেমায় নাম লেখালেন ডিপজলকন্যা ওলিজা মনোয়ার দেশেরর ইতিহাসে সর্বোচ্চ সোনার দামের রেকর্ড ইবিতে ছাত্র ইউনিয়নের দিনব্যাপী ‘সাংগঠনিক কর্মশালা’ অনুষ্ঠিত আগামীকাল রবিবার চট্টগ্রামে ৩০টি প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জুন মাসের পর ডিজেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন বন্ধ

জবিতে ১৯০টি আসনের বিপরীতে ৫৩৩১ জনকে সাক্ষৎকারের আহ্বান

রিদুয়ান ইসলাম
  • প্রকাশ মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

 23 বার পঠিত

জবি প্রতিনিধি>জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে শূন্য আসন থাকা সাপেক্ষে বিভিন্ন ইউনিটে দ্বিতীয় বারের মত সাক্ষাৎকারের আহ্বান করা হয়েছে। এ (বিজ্ঞান) ইউনিটে ১৭১টি আসনের বিপরীতে ৭৬৫২ থেকে ১২০০০ পর্যন্ত মোট ৪৩৪৮ জন এছাড়া বি (মানবিক) ইউনিটে মাত্র ১৯টি আসনের বিপরীতে ২৫১৭ থেকে ৩৫০০ পর্যন্ত মোট ৯৮৩ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। দুই ইউনিটে ১৯০টি আসনের বিপরীতে সর্বমোট ৫৩৩১ জনকে সাক্ষৎকারের জন্য ডাকা হয়েছে।

মঙ্গলবার (০১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে এ এবং বি ইউনিটে বিভিন্ন বিভাগে বিদ্যমান শূন্য আসনসমূহ মেধাক্রমের ভিত্তিতে পূরণের জন্য পুনরায় সাক্ষাৎকারের আহ্বান করা হচ্ছে। সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রমানুসারে আসন শূন্য থাকা সাপেক্ষে বিষয় বরাদ্দ দেওয়া হবে। মেধাক্রম ভুক্ত শিক্ষার্থীদের নির্ধারিত স্থান ও সময়সূচি অনুযায়ী Acknowledgement Slip এবং সাক্ষাৎকারের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করে নিয়ে আসতে হবে। এ ইউনিটে ৭৬৫২-১২০০০ এবং বি ইউনিটে ২৫১৭-৩৫০০ পর্যন্ত সাক্ষাৎকারের আহ্বান করা হয়েছে।

উক্ত মেধাক্রমধারী শিক্ষার্থীরা আগামী ৩রা মার্চ (এ ইউনিট) কেন্দ্রীয় অডিটোরিয়াম (বি ইউনিট) নতুন একাডেমিক ভবনের ৯ম তলা আইন বিভাগে সকাল ৯:০০ থেকে দুপুর ২:০০ টার মধ্যে উপস্থিত থাকতে হবে।

বিষয় ভিত্তিক শূন্য আসন হলো, ভূগোল ও পরিবেশ ১৯, মনোবিজ্ঞান ৩৪, ইতিহাস ০৯, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ০৯, ইসলামিক স্টাডিজ ১০ (মানবিকের ১৯), দর্শন ২০, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ০৬, ইংলিশ ল্যাংগুয়েজ ০৮, রাষ্ট্রবিজ্ঞান ০৫, সমাজবিজ্ঞান ১০, সমাজকর্ম ১০, নৃবিজ্ঞান ০৯, গণযোগাযোগ ও সাংবাদিকতা ০২, লোকপ্রশাসন ০২, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ ০১, ম্যানেজমেন্ট স্টাডিজ ১১, মার্কেটিং ০৬ টি।

সাক্ষাৎকারের পর বিষয় প্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ঐদিন বিকাল পাঁচ টায়। এরপর থেকে মনোনিত শিক্ষার্থীরা ফি জমা দিতে পারবে। ফি জমা দেওয়ার শেষ সময় ৬ই মার্চ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তির জন্য নবম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এবারের সাক্ষাৎকারের পর দশম মেধা তালিকা প্রকাশ করে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। আগামী ৮ই মার্চ হতে তাদের ক্লাস শুরু হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park