শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন
শিরোনাম :

সাংবাদিকতা একটি মহান পেশা,বাস্তব বাস্তব জীবনের সত্য কে উপস্থাপন করা

মোঃ আবদুর রহমান
  • প্রকাশ মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ১৩০ বার-পাঠিত

সাংবাদিকতা একটি মহান পেশা বাস্তব জীবনের সকল তথ্য সংগ্রহ সত্য ও মিথ্যা প্রমাণিত করে জাতির সামনে উপস্থাপন করা সাংবাদিকদের মূল লক্ষ্য। তার জন্য অনেক কষ্ট সহ্য করে দেশের জন্য কাজ করতে হয়। জীবনের বাজি রেখে অন্যায়ের বিরুদ্ধে লড়তে গিয়ে অপরাধীর হাতে অনেক সময় জীবনটাও দিতে হয়।

এই হচ্ছে সাংবাদিক জীবনের প্রতিটা মুহূর্ত সাংবাদিক হচ্ছে জাতির বিবেক, সমাজের অপরাধগুলোকে উপস্থাপন করে সমাজকে জাগ্রত করতে ভূমিকা রাখে। একটি সুন্দর সমাজ গড়তে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

প্রতিটা নাগরিকের দায়িত্ব যার যার অবস্থান থেকে দেশের মঙ্গলের জন্য কাজ করা। এদেশের সকল পেশার মানুষের সম্মান প্রদর্শন করা অসহায় কে সাহায্য করা, কাউকে ছোট করা নয়।

যার যার কর্ম তার জন্য বড়, কারো পেশাকে ছোট করা মন্দ কাজ, কারণ আমরা একে অপরের উপর নির্ভরশীল। আইনকে সম্মান প্রদর্শন করা তাহলে প্রশাসন ও সম্মানের জায়গা থেকে দেশের মঙ্গলের জন্য কাজ করবে।

উন্নয়নের ধারাবাহিকতায় কাজ করে যেতে হবে দেশ ও জাতির জন্য তবে আমরা এগিয়ে যেতে পারি।

সাংবাদিক নিজের মূল বক্তব্য উপস্থাপন করেন যদি কোথাও ভুল হয়ে থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং যদি উপদেশ মূলক কিছু থাকে তাহলে বাস্তবায়ন করতে পারেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD