1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
সদরপুরে তাপমাত্রা কমছে, প্রকৃতিতে এসেছে শীতের আমেজ - দৈনিক দেশেরকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

সদরপুরে তাপমাত্রা কমছে, প্রকৃতিতে এসেছে শীতের আমেজ

শিমুল তালুকদার
  • প্রকাশ রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

 154 বার পঠিত

হেমন্তের শুরুতেই ফরিদপুরের সদরপুরে শীতের আমেজ শুরু হয়েছে। ইতিমধ্যে তাপমাত্রা কমতে শুরু করেছে। কার্তিক মাস সবে শুরু হয়েছে। এরই মধ্যে গ্রামীণ জনপদে বইতে শুরু করেছে উত্তুরে হাওয়া। বিকেল শেষে সন্ধ্যা হতেই আবছা কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে প্রকৃতি। সকালে ঘাসের শিশির জানান দিচ্ছে শীত আসছে। ভোরে ঘন কুয়াশায় ঢেকে থাকছে চার পাশ।

লতাপাতা, ধানের পাতা আর ঘাষে চকচক করছে ভোরের শিশির। সারা দিন একটু গরম অনুভূতি হলেও দুপুরের পর রোদের তাপমাত্রা দিচ্ছে উষ্ণতার অনুভব। সন্ধ্যার পরেই শুরু হয় শীতের আমেজ। গত কয়েক দিন ধরেই ভোর রাত থেকে ঘন কুয়াশা দেখা দিচ্ছে।

এ সময় মহাসড়কগুলোতে যানবাহন কিছুটা হলেও ধীর গতিতে চলাচল করতে দেখা যায়। এ জেলায় দিনে গরম থাকলেও ভোরে ও সন্ধ্যায় হালকা কুয়াশা পড়ছে। ইতিমধ্যে গরিব ও অভাবী মানুষগুলো পুরোনো কাঁথা ও লেপতোশক নতুন করে সেলাই করে শীতের প্রস্তুতি নিচ্ছেন।

রাতে সব বয়সি মানুষের শরীরে কাঁথা ও হালকা কম্বল জড়াতে হচ্ছে। শীতের সঙ্গে সঙ্গে আগাম সবজি চাষ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন জেলার সদরপুর উপজেলার প্রান্তিক চাষিরা। মুলা, ফুলকপি, বাঁধাকপি, শিম, লাউ, টম্যাটো, লালশাকসহ বিভিন্ন শীতকালীন সবজির আগাম চাষাবাদ করেছেন। এ বছর আগাম শীত এসে যাওয়ায় অনেকের আশঙ্কা, পুরো শীত মৌসুমে এর তীব্রতা বেড়ে যাবে। এ অঞ্চলে আগাম শীতের দেখা পাওয়ায় পুরো শীতকাল আসা মাত্রই শীতের তীব্রতা বেড়ে যাবে বলে স্থানীয়রা জানান।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park