শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:২৪ অপরাহ্ন
শিরোনাম :

শিক্ষা উপমন্ত্রীর আশ্বাসে সাময়িক স্থগিত,চবি ছাত্রলীগের আন্দোলন

অনলাইন ডেস্ক
  • প্রকাশ মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ২৭ বার-পাঠিত

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের আশ্বাসে সাময়িক স্থগিত করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আন্দোলন। মঙ্গলবার (২ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে আসে এ ঘোষণা।

আন্দোলনকারীদের অভিযোগ, যোগ্য ও ত্যাগীদের বাদ দিয়ে পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেয়েছেন বিতর্কিতরা। এর মধ্যে অনেকে অছাত্র, অনেকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত। পদ নিয়ে বাণিজ্যের অভিযোগও তোলেন বঞ্চিতরা।গত রোববার মধ্যরাতে শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কমিটি ঘোষণার পর পরই পদ বাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগে এনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে পদবঞ্চিতরা। পরবর্তীতে কমিটি পুনর্বিন্যাসের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয় পদবঞ্চিতরা।
 

ফলে কার্যত অচল হয়ে যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।প্রসঙ্গত, ২০১৬ সালের ১৭ জুলাই সর্বশেষ চবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর দুই দফায় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সবশেষ ২০১৭ সালের ৬ ডিসেম্বর বিলুপ্ত ঘোষণা করা হয় এ পূর্ণাঙ্গ কমিটি। ১৯ মাস পর ২০১৯ সালের ১৫ জুলাই চবি ছাত্রলীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কমিটিতে রেজাউল হক রুবেলকে শাখা ছাত্রলীগের সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। দুই সদস্যের কমিটি দেয়ার ৩ বছর ১৬ দিন পর অবশেষে পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে চবি ছাত্রলীগ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD