শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:২০ অপরাহ্ন
শিরোনাম :

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণা 

মাহমুদুন্নবী সুমন
  • প্রকাশ সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৬০ বার-পাঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি>লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের ৬৩ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।  

মঙ্গলবার  (২৭ জুন) দুপুরে পৌরসভা ভবনে নতুন অর্থ বছরের এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট ।
মেয়র জানান, ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য প্রণীত বাজেটের রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১২ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা।

উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৪৮ কোটি ৫৫ লাখ ৬০ হাজার ৮১৫ টাকা। প্রারম্ভিক জের ১ কোটি ৯৩ লাখ ৮০ হাজার ৪৩৬ টাকাসহ সর্বমোট আয় ধরা হয়েছে ৬৩ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকা।

নতুন অর্থ বছরের জন্য ব্যয় ধরা হয়েছে ৬২ কোটি ৩৬ লাখ টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ৬৬ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকা।পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) আব্দুল্লাহ মুহাম্মদ শেখ , উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুন রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাশ,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বাবুল পাঠান, রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ, সম্পাদক আবু সাইয়েদ জুটন সহ, রায়পুর উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক, সুশীল সমাজের প্রতিনিধিরা। বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র তার মেয়াদকালে বিগত ১ বছরের বাস্তবায়িত কাজের তালিকা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, জনগনকে সেবা দিতে এবং ট্যাক্স আদায় করতে প্রয়োজনে ‘ স্যার ‘ সম্বোধন করতে হবে। পৌরসভার বাজেটের বিভিন্ন দিক নিয়ে আলোচনা রাখেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD