1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
রিয়েল লেনদেন সৌদি আরবে,শালিশ ও মারামারি রায়পুরে - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে গ্রাম উন্নয়ন কমিটির দক্ষতা বৃদ্ধি বিষয়ক ২দিনের প্রশিক্ষণ  একুশে ফেব্রুয়ারিতে ৯ নং ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত টুর্নামেন্টের ৮ম আসর অনুষ্ঠিত খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাষা আন্দোলনের শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা খাগড়াছড়িতে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নাগরিক সংবর্ধনা হারিয়ে যেতে বসেছে আবহমান বাংলার চিরচেনা রক্তলাল শিমুল গাছ পাবনায় ডিবির অভিযানে ২৫০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ২ গলাচিপায় অমর একুশে বইমেলা-২৪ শুভ উদ্বোধন ও আলোচনা সভা। জার্মানির মিউনিখ সম্মেলন শেষে দেশে ফিরেছেন শেখ হাসিনা

রিয়েল লেনদেন সৌদি আরবে,শালিশ ও মারামারি রায়পুরে

মাহমুদুন্নবী সুমন
  • প্রকাশ মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

 156 বার পঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি>লক্ষ্মীপুরের রায়পুরে টাকা লেনদেনকে কেন্দ্র করে শালিশ বৈঠকে ইউনিয়ন চেয়ারম্যানের কার্যালয়ে দুই পক্ষের মারামারি। এসময় চেয়ারম্যান ও মেম্বারসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে  রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।


ঘটনাটি ঘটেছে(১লা আগস্ট) সোমবার সন্ধার পর  উপজেলার দক্ষিনচরবংশি ইউপির আখনবাজার এলাকায় চেয়ারম্যানের নিজস্ব কার্যালয়ে।আহতরা হলেন দক্ষিনচরবংশি ইউপি চেয়ারম্যান আবু সালেহ-মিন্টু ফরাজী,  ৩নং ওয়ার্ডের মেম্বার মোহাম্মদ আলমগীর ওরফে মোহাম্মদ আলী, তার ভাই লিটনসহ পাঁচজন ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা-জানান, সৌদিতে স্থানীয় আখন বাড়ীর দুই প্রবাসী একেঅপরকে ৬ হাজার রিয়্যাল লেনদেন হয়। এ বিষয়ে উভয়ের মধ্যে বিরোধ দেখা দিলে সোমবার সন্ধায় ইউপি চেয়ারম্যানের ব্যক্তিগত কার্যলয়ে (আখনবাজার) এক শালিসি বৈঠক বসে।

এসময় চেয়ারম্যান মিন্টু ফরাজী, মেম্বার মোহাম্মদ আলী, সোনাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি সাবেক মেম্বার আব্বাস উদ্দিন,সাবেক ছাত্রনেতা তারেক আজিজ জনিসহ স্থানীয় শতাধিক লোকজন।বৈঠকে মেম্বার মোহাম্মদ আলী ও তার ভাই লিটন এক পক্ষ এবং তাদেরই বাড়ির (আখন বাড়ি) প্রবাসী ডালিমগং অন্য পক্ষ। 


শালিসদারগণ বাদী-বিবাদী উভয় পক্ষের বক্তব্য শোনার পর এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হলে মেম্বারের ভাই লিটন প্রবাসী ডালিম ও তার দুই ভাইকে পিটিয়ে আহত করে।এসময় চেয়ারম্যান মিন্টু ফরাজী ও তারেক আজিজ জনি হামলাকারীদের বাধা দেয়ার চেষ্টা করলে তারাও আহত হয়। এসময় চেয়ারম্যান তার ডান হাতে মারাত্মক আঘাতপ্রাপ্ত হোন।


ঘটনার পর আহত প্রবাসী ডালিম ও তার দুই ভাইকে স্থানীয় লোকজন উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসা নিয়ে ৩ জনকে হাসপাতালে ভর্তি করেন।এঘটনায় এক শালিশদার ও সোনাপুর ইউপির আ’লীগ সভাপতি আব্বাস উদ্দিন বলেন, বিষয়টি ন্যাক্কারজনক। মোহাম্মদ আলী মেম্বারগং সন্ত্রাসী প্রকৃতির লোক।এরা আইন ও শালিস অমান্যকারী। এদের উপযুক্ত বিচার হওয়া উচিৎ। সাবেক ছাত্রলীগ নেতা তারেক আজিজ জনি বলেন, শালিসে পরাজিত হবার আশঙ্কায় মেম্বার, তার ভাই ও তাদের সাথের লোকজন হামলার ঘটনা ঘটায়।


ইউপি চেয়ারম্যান মিন্টু ফরাজী বলেন, শালিশ বৈঠকে আমার উপস্থিতিতে দুই পক্ষের মারামারি ঘটনা লজ্জাজনক। আমি এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।হাসপাতালে চিকিৎসাধীন প্রবাসী ডালিম বলেন, মেম্বার ও তার ভাই লিটন আমার আত্মীয়। আমরা একই বাড়িতে বসবাস করি। এরা বহু পূর্ব থেকেই আমাদের সাথে নানা বিষয়ে বিরোধ করে আসছে।

এরা সন্ত্রাসী প্রকৃতির ও আইন অমান্যকারী লোক। স্থানীয় লোকজন তাদের ভয়ে কিছু বলার সাহস পায়না। লিটন ২০১৮ সালে পুলিশের উপর হামলা করেছিল, ওই মামলা এখন আদালতে চলমান। আমি মামলার প্রস্তুতি নিয়েছি।রায়পুর হাজিমারা ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মফিজুর রহমান বলেন, এঘটনা সম্পর্কে কিছুই জানিনা। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park