1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
রাবি অধ্যাপক তাহের হত্যা: রিভিউ খারিজ,দুই আসামির ফাঁসি বহাল - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

রাবি অধ্যাপক তাহের হত্যা: রিভিউ খারিজ,দুই আসামির ফাঁসি বহাল

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩

 84 বার পঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামির রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। আজ প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৮ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ আদেশ দেন। পূর্বের রায় বহাল থাকায় দুই আসামির ফাঁসি কার্যকরে আইনগত কোনো বাধা নেই। তবে তারা প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার আবেদনের সুযোগ পাবেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- রাবি’র ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিয়া মোহাম্মদ মহিউদ্দিন ও নিহত ড. তাহেরের বাসার কেয়ারটেকার মো. জাহাঙ্গীর আলম।

এছাড়া অপর দুই আসামি মো. জাহাঙ্গীর আলমের ভাই নাজমুল আলম ও নাজমুল আলমের স্ত্রীর বড় ভাই আব্দুস সালামের যাবজ্জীবন দণ্ডও বহাল রেখেছেন আদালত।

আদালতে রিভিউ আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এস এন গোস্বামী ও অ্যাডভোকেট এস এম শাহজাহান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park