1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
রাণীশংকৈলে পাচারকালে ট্রলিসহ ৮০ বস্তা সার জব্দ ভ্রাম্যমাণ আদালতে জরিমান - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে হারিয়ে যাওয়া জামাই পিঠায় জীবিকা বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ অতঃপর পুড়িয়ে হত্যার অভিযোগ বাড়াবাড়ি করলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে: তথ্যমন্ত্রী দশমিনায় হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরন তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে না পারলে দুদকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা:সতর্ক হাইকোর্ট শুরু হলো এসএসসি পুনঃনিরীক্ষার আবেদন ইবিতে ‘পরিবেশ সুরক্ষা ও ভোক্তা অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মেঘনা ধনাগোধা নদীর উপর মতলব-গজারিয়া সেতু নির্মাণ হলে দেশের দক্ষিনাঞ্চলের অর্থনীতীতে শিল্প বিপ্লব ঘটবে :পরিকল্পনা প্রতিমন্ত্রী কিশোরগঞ্জে জেলা পরিষদের নব-নির্বাচিতদের বরণ অনুষ্ঠিত ত্রিশালে ধান কাটা-মাড়াইয়ে ব্যস্ত কৃষক ও শ্রমিকরা

রাণীশংকৈলে পাচারকালে ট্রলিসহ ৮০ বস্তা সার জব্দ ভ্রাম্যমাণ আদালতে জরিমান

হুমায়ুন কবির
  • প্রকাশ বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

 33 বার পঠিত

রাণীশংকৈল প্রতিনিধি>ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল গতকাল বুধবার (১৬ নভেম্বর) রাতে সহকারী কমিশনার (ভূমি) ও এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং কৃষি অধিদপ্তরের যৌথ অভিযানে বিভিন্ন প্রকারের ৮০ বস্তা রাসায়নিক সার পাশ্ববর্তী পীরগঞ্জ উপজেলায় পাচারকালে পৌরশহরের আবাদ তাকিয়া কামিল মাদ্রসা মোড় হতে আটক করা হয়।

পরে সার বিক্রেতা মেসার্স মুনজুর টেড্রাসের মালিককে অবৈধভাবে সার বিক্রয়ের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ৩০ (ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলার মনিশগাঁও বাজারের মের্সাস মনজুর ট্রেডার্সের মালিক মনজুর আলম নিধারিত মূল্যের চেয়ে চড়া দামে পীরগঞ্জ উপজেলার ভাকুড়া মাহাত পাড়া গ্রামের সার ব্যাবসায়ী ফজিরউদ্দীন ও মনতাজ আলীর কাছে ৭৫০ টাকার পটাশ ১৫০০, ১১০০ টিএসপি ১৬৫০,  ১১০০ ইউরিয়া ১২৫০, ৮০০ ডিএপি ৯০০ টাকায় বিক্রি করে।

গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) ও এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিতসাহা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাবের আলম, উপ-সহকারি কর্মকর্তা মাসুদ রানা ঘটনাস্থলে গিয়ে ট্রলিসহ ৮০ বস্তা সার জব্দ করে।

এ প্রসঙ্গে কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ মুঠোফোনে বলেন, মনিশগাঁও বাজারের মের্সাস মনজুর ট্রেডার্সের মালিক মনজুর আলমের সার বিক্রি করার কোন বৈধতা নেই, তার পরেও সে সার কোথায় পেল এবং সে সার আবার চড়া দামে বিক্রি করলো এটা খতিয়ে দেখা হবে।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিত সাহা গতকাল রাত ৯ টায় মুঠোফোনে জানান, পাচার করার সময় ৮০ বস্তা সার জব্দ করা হয়েছে।

পরে মেসার্স মুনজুর ট্রেডার্সের মালিককে নিয়ম বর্হিভূতভাবে চড়াদামে সার বিক্রির অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

প্রসঙ্গত: এ উপজেলায় কতিপয় অবৈধ সার ব্যবসায়ী চক্র কৃষি অধিদপ্তরের চোখকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে এ উপজেলা থেকে অন্য উপজেলায় চড়াদামে সার পাচার করে আসছে মর্মে অনেকে জানান। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park