বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন

রাণীশংকৈলে ইউপি নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদে ২০১ জনের নমিনেশনপত্র জমা

হুমায়ুন কবির
  • প্রকাশ বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৩৭ বার-পাঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় অসমাপ্ত ৩ টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আসন্ন নির্বাচনকে সামনে রেখে নমিনেশন দাখিলের শেষদিন ২৮ জুন এ ৩ ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য প্রার্থী মোট ২০১ জন তাদের নমিনেশনপত্র নির্বাচন অফিসে জমা করেছেন।এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৪৪ জন ও সাধারণ সদস্য পদে ১৩৮ জন।জানাগেছে চেয়ারম্যান পদে হোসেনগাঁও ইউনিয়নে, নমিনেশনপত্র জমা করেছেন আ.লীগ মনোনীত নৌকা প্রতিক প্রার্থী এবং ওই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ইউনিয়ন আ.লীগ সভাপতি এমজি গোলাম রব্বানী,  ইউনিয়ন বিএনপি’র সভাপতি মমতাজ আলী মাস্টার ও আদিবাসী নেতা সুজন মুর্মু।

বাচোর ইউনিয়নে, আ.লীগ মনোনীত নৌকা প্রতিক প্রার্থী ও ওই ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক জীতেন্দ্রনাথ বর্মন, ইউনিয়ন বিএনপির সভাপতি জাহিদুল ইসলাম, জাতীয় পার্টির উপজেলা সভাপতি আজিজুল ইসলাম, সতন্ত্র প্রার্থী আকতারুল ইসলাম শালমান শাহ, জ্যোতিষ চন্দ্র রায় মাস্টার ও আরজুনা বেগম।

নন্দুয়ার ইউনিয়নে আ.লীগ মনোনিত নৌকা প্রতিক প্রার্থী ও ওই ইউনিয়ন আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল বারী, ইউনিয়ন আ.লীগ সভাপতি আবু সুলতান, ইউনিয়ন আ.লী সাধারণ সম্পাদক আল্লামা ইকবাল, ইউনিয়ন আ.লীগ সহ-সভাপতি দিগেন্দ্রনাথ রায়, উপজেলা আ.লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাকী, ইউনিয়ন বিএনপি’র সভাপতি জমিরুল ইসলাম, ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক বাদশা আলম এবং জামাত সমর্থিত নেতা শহিদুল্লাহ হাফেজ। 

এদিকে আওয়ামী লীগ এই ৩টি ইউনিয়নে দলীয় প্রতিকে মনোনয়ন দিলেও দুটি ইউনিয়নে আ.লীগের একাধিক প্রার্থী হওয়ায় এলাকায় চলছে রমরমা খোস গল্প এবং বিপাকে পড়েছে আ.লীগের নেতাকর্মিরা। অপরদিকে বিএনপি দলীয় প্রতিকে নির্বাচনে না গেলেও তাদেরও তিনটি ইউনিয়নে রয়েছে ৪ জন প্রার্থী। 

উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে আগামী ২৭ জুলাই নির্বাচন উপলক্ষে ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে নমিনেশন জমা করেছেন ১৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন এবং সাধারণ সদস্য পদে ১৩৮ জন।

রিটার্নিং অফিসার কর্তৃক নমিনেশন যাচাই-বাছাই হবে ৩০ জুন, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৭ জুলাই প্রতিক বরাদ্দ ৮ জুলাই এবং ভোট গ্রহণ ২৭ জুলাই। এ উপজেলায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলেও নির্বাচন অফিসার জানান।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD