1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
রাজাপুরে মা ইলিশ সংরক্ষণে জনসচেতনতা সভা - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঙলা কলেজ মাঠ নাকি কমলাপুর সিদ্ধান্ত রাতেই বিএনপি সমাবেশ নয়, বিশৃঙ্খলা করতে চায়: তথ্য ও সম্প্রচার মন্ত্রী নয়াপল্টনেই ১০ ডিসেম্বর সমাবেশ করবে বিএনপি কিছু ঘটলে সরকার দায়ী থাকবে: মির্জা ফখরুল পিটিয়ে সাংবাদিকের হাত ভেঙে দিল বখাটে যুবক একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে আর সমাবেশ করতে দেয়া হবে না: কাদের ঝালকাঠির সাংবাদিকদের সাথে মত বিনিময় করলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে শরিফপুরে বিক্ষোভ মিছিল জবিতে ‘বাংলাদেশ পর্যটনে রোহিঙ্গা অনুপ্রবেশের প্রভাব’ বিষয়ক সেমিনার ক্ষমতা নয়, জনতার কথা ভাবুন : মোমিন মেহেদী

রাজাপুরে মা ইলিশ সংরক্ষণে জনসচেতনতা সভা

এম খায়রুল ইসলাম পলাশ
  • প্রকাশ শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

 103 বার পঠিত

রাজাপুর(ঝালকাঠি)প্রতিনিধি> ঝালকাঠির রাজাপুরে মা ইলিশ সংরক্ষন প্রধান মৌসুমে মা ইলিশ সংরক্ষণ ২০২২ উপলক্ষে জেলেদের নিয়ে জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে শুক্রবার বেলা ১২ টায় উপজেলার বড়ইয়া ইউনিয়নের বিষখালী নদীর তীরে ৬০ নং দক্ষিণ পালট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান’র সভাপতিত্বে, মেরিন ফিসারিজ অফিসার মাহামুদুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিছুর রহমান তালুকদার, বিশেষ অতিথি ছিলেন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের প্রকল্প পরিচালক মৎস্য অদিদপ্তর(ঢাকা) মোঃ জিয়া হায়দার চৌধুরী, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান, জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, বড়ইয়া ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন হাওলাদার , মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ সহ স্থানীয় কার্ডধারী এবং নিন্ধধিত জেলেরা ।

সভায় জেলেদের মাঝে জনসচেতনতা মূলক পোষ্টার ও লিফলেট বিতরণ করা হয়।

সভায় বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তর বরিশাল বিভাগের উপ-পরিচালক মোঃ আনিছুর রহমান,ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের প্রকল্প পরিচালক মো ঃ জিয়া হায়দার চৌধুরী, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান,জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন হাওলাদার,জাতীয় ক্ষুদ্র মৎস্যজীবি সমিতি রাজাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদ মোঃ শহিদ শরিফ প্রমুখ।

সভা শেষে জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে বকনা বাছুর বিতরণ করা হয়। এই মৌসুমে ৬০ জন জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হবে।

উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর সরকার ঘোষিত এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ পরিবহন,মজুদ,বাজারজাতকরণ, ক্রয়বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। এ আইন অমান্য কারীকে কমপক্ষে ১ বছর ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।

https://play.google.com/store/apps/details?id=com.newsapp.daynikdesherkotha

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park