শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম :

রাজাপুরে বিষখালী নদীতে ফেরী চলাচলের দাবীতে মানববন্ধন!

এম খায়রুল ইসলাম পলাশ
  • প্রকাশ মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ৫৫ বার-পাঠিত

রাজাপুর প্রতিনিধি> ঝালকাঠির রাজাপুর উপজেলার সঙ্গে নলছিটি উপজেলার যোগাযোগের জন্য বিষখালী নদীর চল্লিশ কাহনিয়া লঞ্চঘাটে ফেরী চলাচল ও নদী ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়ার দাবীতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার বড়ইয়া ইউনিয়নের চল্লিশ কাহনিয়া লঞ্চঘাট এলাকায় ‘ভালবাসার বড়ইয়া ইউনিয়ন’ নামে একটি ফেসবুক গ্রুপ এই মানববন্ধনের আয়োজন করে।

ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, বড়ইয়া ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন হাওলাদার , বড়ইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রব খান, সাধারণ সম্পাদক মো. গোলাম মোস্তফা মহারাজ, ঝালকাঠি পৌর বিএনপি’র কোষাধ্যক্ষ মো. জাহাঙ্গীর হোসেন, স্থানীয় ইউপি সদস্য মো. তরিকুল ইসলাম মামুন, ভালবাসার বড়ইয়া ইউনিয়ন ফেসবুক গ্রুপের এডমিন মো. জিয়া সুমন ফরাজী, নলছিটির উপজেলার মো. তাইফুর রহমান তুর্জ।

এ সময় বক্তারা বলেন, প্রতিদিন রাজাপুর উপজেলার হাজার হাজার মানুষ বিষখালী নদী পার হয়ে নলছিটি, ঝালকাঠি জেলা সদর, বরিশাল সহ বিভিন্ন স্থানে সড়ক পথে যাতায়াত করে।

তারা ঝুঁকি নিয়ে নৌকা ও ইঞ্জিনচালিত ট্রলারে চল্লিশ কাহনিয়া এলাকা থেকে নদী পার হয়। এমনকি স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই পথে যাতায়াত করে থাকেন।

তাই এই নৌপথে ফেরী চালু করা হলে দুর্ভোগ লাঘব হবে সকলের। এছাড়াও বিষখালী নদীর ভাঙ্গন রোধে জরুরী ব্যবস্থা নেয়ারও দাবী করেন বক্তারা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD