1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
রাজধানীতে আজ দুপুরে বিএনপির গণমিছিল - দৈনিক দেশেরকথা
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক নিয়োগ দেওয়া হবে: উপদেষ্টা আসিফ মাহমুদ রাষ্ট্র সংস্কারের কাজ করছে সরকার লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আরিফুল গ্রেপ্তার প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দল নেতাদের বৈঠক আজ পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিব বাদ পূর্নিমার জো’য়ের প্রভাবে নদ-নদীর পানি বৃদ্ধি,ভোগান্তিতে নিম্নাঞ্চলের বাসিন্দা ও সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীরা।

রাজধানীতে আজ দুপুরে বিএনপির গণমিছিল

অনলাইন ডেস্ক
  • প্রকাশ শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

 176 বার পঠিত

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ এক দফা দাবিতে রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিএনপি। এই দাবিতে যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় আজ শনিবার (৯ সেপ্টেম্বর) ঢাকায় গণমিছিল করবে বিএনপি।

সরকার পতনের চলমান এক দফার আন্দোলনে এটি হবে বিএনপির ষষ্ঠ কর্মসূচি। এ কর্মসূচির মধ্য দিয়ে দাবি আদায়ে দলটির নেতৃত্বে প্রায় অর্ধশত রাজনৈতিক দল দুই সপ্তাহ পর আবারও ঢাকার রাজপথে নামছে।

এদিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীতে পৃথক দুটি গণমিছিল বের করা হবে। দুটি মিছিলই শুরু হবে দুপুর আড়াইটায়।

মহানগর উত্তর বিএনপির গণমিছিলটি রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে আবুল হোটেল-মালিবাগ রেলগেট-মৌচাক-মালিবাগ মোড়-শান্তিনগর-কাকরাইল মোড়-নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। মহানগর দক্ষিণ বিএনপির গণমিছিলটি কমলাপুর থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার-আরামবাগ-ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

উভয় গণমিছিল নয়াপল্টনে পৌঁছার পর সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্য দেবেন।

এদিকে, সরকারের পতনের এক দফা দাবিতে বিএনপির সঙ্গে সমমনা গণতন্ত্র মঞ্চ, এলডিপিসহ অন্যান্য দল ও জোটের উদ্যোগে আজ রাজধানীর বিভিন্ন স্থানে পৃথক গণমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের পদত্যাগের দাবিতে বিরোধী সব রাজনৈতিক দলসহ দেশের জনগণ রাস্তায় নেমেছে। তাদের ভোটাধিকার, বাক্‌স্বাধীনতা, মানবাধিকার এবং বেঁচে থাকার অধিকার ফিরে পেতে সোচ্চার হয়ে উঠেছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, তৃণমূল পর্যায়ের কর্মীরা আর নেতাদের ডাকের অপেক্ষায় থাকবেন না। দল যখনই আন্দোলনের জন্য মাঠে নামতে বলবে, তখনই তারা মাঠে নামার জন্য প্রস্তুত রয়েছেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park