1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
রাঙ্গুনিয়ায় যুবলীগের জেলা সম্মেলনের অবয়বে থানা সম্মেলন :তথ্যমন্ত্রী - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০২:০০ অপরাহ্ন

রাঙ্গুনিয়ায় যুবলীগের জেলা সম্মেলনের অবয়বে থানা সম্মেলন :তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  • প্রকাশ রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

 85 বার পঠিত

(রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের নেতৃত্বে লিটন-ইউনুচ কমিটির আংশিক অনুমোদন)

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাঙ্গুনিয়া যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন প্রমাণ করেছে এটি থানা সম্মেলনের অবয়ব নয় জেলা সম্মেলনের অবয়ব।

দীর্ঘ প্রায় সাত বছর পর শনিবার বিকালে রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। 

উপজেলা যুবলীগের সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু’র সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচের সঞ্চালনায় ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল ইসলাম, প্রধান বক্তা ছিলেন উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, সদস্য নিয়াজ মোর্শেদ এলিট। এছাড়াও উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবু সজল কুমার তালুকদার চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী প্রমুখ। 

যুবলীগকে আওয়ামী লীগের ভ্যানগার্ড শেখ হাসিনার অগ্রগামী বাহিনী উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি রাঙ্গুনিয়ায় এখন গর্তের মধ্যে ঢুকে আছে। গর্তের ভেতর থেকে মাথা তুলে উঁকি দেই, গর্ত থেকে যাতে বের হতে না পারে সেজন্য যুবলীগকে সতর্ক পাহারায় থাকতে হবে। তারা করোনাসহ কোন দূর্যোগ-দূর্বিপাকে রাঙ্গুনিয়ার কারো পাশে দাঁড়ায়নি। ভোটের সময় ভাঁজওয়ালা পাঞ্জাবি পড়ে মাঠে নামবে শীতের পাখির মতো। গতবার ধানের শীষ বর্গা দিয়েছিল বলে রাঙ্গুনিয়ায় বিএনপির মহিলা নেত্রীরা ঝাড়ু মিছিল করেছিলো। এবার কাকে দেই, সেটিই দেখার বিষয়।’

তিনি আরো বলেন, ‘আজকে দেশ যখন এগিয়ে যাচ্ছে দেশবিরোধী নানা ষড়যন্ত্র শুরু হয়েছে। বিএনপি কয়দিন গণমিছিল, কয়দিন অবস্থান, আবার কয়দিন হাঁটা, কয়দিন দৌড় কর্মসূচি, কয়দিন বসা কর্মসূচি দেয়। এখন বিএনপির বাকি আছে হামাগুড়ি কর্মসূচি দেওয়া। এখন দেখার বিষয় বিএনপি কখন হামাগুড়ি কর্মসূচি দেয়। 

শনিবার (২৩ সেপ্টেম্বর) উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে পুরাতন কমিটি বিলুপ্ত করা হয়। নতুন কমিটি ঘোষণা ছাড়াই দ্বিতীয় অধিবেশন শেষ করা হয়। তবে একইদিন রাত ১১টার দিকে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহানের যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিলুপ্ত কমিটির সিনিয়র সহ-সভাপতি মোস্তফা বদিউল খায়ের লিটনকে যুবলীগের সভাপতি ও মোহাম্মদ ইউনুচকে ফের সাধারণ সম্পাদক নির্বাচিত করে তিন বছরের জন্য অংশিক কমিটি অনুমোদন দিয়ে কমিটি প্রকাশ করা হয়। এতে আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের দপ্তরে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park