1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
রমজানকে সামনে রেখে, পর্যটক কমতে শুরু করেছে কুয়াকাটায় - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

রমজানকে সামনে রেখে, পর্যটক কমতে শুরু করেছে কুয়াকাটায়

জাহিদুল ইসলাম জাহিদ
  • প্রকাশ শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

 142 বার পঠিত

কুয়াকাটা প্রতিনিধি>শবে বরাতের পর থেকে পটুয়াখালীর পর্যটন নগরী কুয়াকাটায় পর্যটক কমতে শুরু করেছে। পর্যটন ব্যবসায়ীরা বলছেন, ২৪ শে মার্চ পবিত্র মাহে রমজান তাই রমজানের আগ মুহূর্তে পর্যটক কম হবে এটা স্বাভাবিক। তবে এবার ডিসেম্বর, জানুয়ারি, ফেব্রুয়ারি এই তিন মাস যে পরিমাণ পর্যটক এসেছে বিগত বছরগুলোকে পিছনে ফেলে পর্যটকের উপস্থিতিতে রেকর্ড করেছে কুয়াকাটা।

আজ শুক্রবার  (১০ই মার্চ ২০২৩ ) সরজমিনে গিয়ে লক্ষ করলাম। গেছে শুক্রবারের চেয়ে অর্থাৎ এই ছুটির দিন শুক্রবার খুব কম পর্যটক উপস্থিতি হয়েছে খালিও রয়েছে অধিকাংশ হোটেল মোটেল।

খুলনা থেকে আশা পর্যটক মোঃ সেলিম হাওলাদার জানান, আমার সাথে আরো বন্ধু আশার কথা ছিলো, কিন্তু রমজানের কথা শুনে তারা আর আসলো না তারা বলছেন,ঈদের পরে কুয়াকাটায় আসবে।

কুয়াকাটা কুটুমের সাধারণ সম্পাদক,ও পর্যটন ব্যবসায়ী হোসাইন আমির বলেন, আজ থেকে পর্যটক কম আসতে শুরু করেছে। আমরা আগেও দেখছি রমজানের এক দুই সপ্তাহের আগে থেকে পর্যটক কম আসতে থাকে, তবে এবার সিজনে পর্যটকের উপস্থিতি ব্যস্ত রেখেছে সবাইকে।

আবাসিক হোটেল সমুদ্র বিলাসের পরিচালক, মোহাম্মদ ইসমাইল ইমন শেখ বলেন, আমরা মুসলিম দেশ রমজানকে সামনে রেখে পর্যটক কম হবে এটাই স্বাভাবিক। তিনি আরো বলেন, পদ্মা সেতু চালুর পর থেকে ব্যস্ততার সময় পার করছেন হোটেল ব্যবসায়ী সহ পর্যটন সকল ব্যবসায়ী সংশ্লিষ্ট। তবে রমজানকে কাজে লাগাবে ব্যবসায়ীরা, কারণ তার নিজ নিজ প্রতিষ্ঠান সুন্দর করে মেরামত করার সুযোগ পাবে, সাজিয়ে নেবে ঈদ উপলক্ষে।

আবদুল খালেক,সহকারী পুলিশ সুপার, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন জানান , পর্যটক কিছুটা কমতে শুরু করেছে,গেছে সপ্তাহের তুলনা এ সপ্তাহে অনেক কম হয়েছে পর্যটক। তারপরও কুয়াকাটা টুরিস্ট পুলিশের সেবা ও নজরদারি রয়েছে কুয়াকাটায় থাকবে, একজন পর্যটক আসলেও আমাদের সেবা তার জন্য।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park