শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম :

মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান

শহিদুল ইসলাম খোকন
  • প্রকাশ মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ৪০ বার-পাঠিত

অপরিচ্ছন্ন পরিবেশ,  বিশুদ্ধ পানির অভাব, সময় মতো খাবার না দেওয়া, লোডসেডিং, নার্স ডাক্তারের অবহেলা এমনই অবস্থা ছিল মতলব উত্তর  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের।

তবে স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান জুয়েলের  প্রচেষ্টায় বদলে যাচ্ছে হাসপাতালের পরিবেশ বাড়ছে  সেবার মান। রোগী ও স্থানীয়দের মধ্যে দেখা দিয়েছে আশার আলো।

সরেজমিনে জানা যায়, জনবল আগের চেয়ে বাড়ছে।তারপরও প্রয়জনের তুলনায় কম থাকলেও আন্তরিকতার সাথে  দায়িত্ব পালনের মাধ্যমে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন কর্মকর্তা কর্মচারীরা।

সেবা নিতে আসা উপজেলার এমএম কান্দি গ্রামের আব্দুল মান্নান বেপারীর স্ত্রী মাকসুদা বেগম বলেন, আমি ২ জুলাই সকালে লাকরি আনতে গেলে সাপে কামড় দেয়।পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের চেষ্টায় আমি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছি।

এতো ভালো চিকিৎসা ও সেবা পাবো তা ভাবতে পাড়িনি।৬০ বছর বয়সী আব্দুল হাকিম বলেন, সর্দি,জ্বর আর পাতলা পায়খানা নিয়ে হাসপাতালে ভর্তি হই।

আল্লহর রহমতে ৩ দিনে আমি সুস্থ হয় গেছি। চিকিৎসার পাশাপাশি নিয়মিত খাবারও পেয়েছি। বিশুদ্ধ পানিও পেয়েছি। কোন সমস্যা হয়নি।

শ্বাসকষ্ট নিয়ে ভর্তি আছেন ব্রাহ্মণচক গ্রামের রুহুল আমিন সরকার (৮৬)। পাশেই বসা ছিল তার বড় ছেলে রিপন সরকার। হাসপাতালের পরিবেশ ও চিকিৎসা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,  রাত ১১ টায় যখন বাবার শ্বাসকষ্ট বেড়ে যায় তখন হাসপাতালে নিয়ে আসি। জরুরি বিভাগের চিকিৎসা সেবা দিয়ে বেডে সিট দেয়।

ঔষধ ও স্যালাইন এখান থেকেই দেওয়া হয়েছে। আল্লাহর রহমতে এখন অনেকটা সুস্থ।

হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জুয়েলে জানান, হাসপাতালটিতে সেবার মান বাড়াতে বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে।

বিভিন্ন পর্যায়ের সহযোগিতায় বেশ কিছু কাজ ইতোমধ্যে শেষ করেছি। আরো সংস্কারের কাজ অল্প কয়েকদিনের মধ্যেই শুরু হবে।এছাড়াও ৩১ শয্যার এই হাসপাতালটি ৫০ শয্যা করার চেষ্টা চলছে। সিজার করার চেষ্টাও চলছে।

মতলব উত্তরের কৃতি সন্তান পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা ড. শামসুল আলম ও চাঁদপুর ২ আসনের সংসদ এ্যাড. নূরুল আমিন রুহুল  হাসপাতালটির উন্নয়নের জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD