বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৪৪ অপরাহ্ন

বেনাপোল দিয়ে স্টুডেন্ট ভিসায় ভারতে বাংলাদেশি শিক্ষার্থীদের প্রবেশ বন্ধ

অনলাইন ডেস্ক
  • প্রকাশ বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৫৫ বার-পাঠিত

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ রোধে স্টুডেন্ট ভিসায় ভারতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের প্রবেশ বন্ধ করে দিয়েছে ভারত সরকার।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ।

ভারতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করে জানান, বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভারতীয় শিক্ষার্থীরা পড়ালেখা করছেন। তারা দুই দেশের মধ্যে যাতায়াত করতে পারছেন। কিন্তু হঠাৎ করে ভারতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত। এছাড়া ভারতীয় শিক্ষার্থীরা স্টুডেন্ট ভিসায় যাতায়াত করতে পারলেও বাংলাদেশি শিক্ষার্থীরা যেতে পারছেন না। এসব শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন অভিভাবকরা।বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি রাজু আহমেদ জানান, ওমিক্রন সংক্রমণ রোধে কথা বলে বাংলাদেশি শিক্ষার্থীদের স্টুডেন্ট ভিসায় ভারতে প্রবেশ বন্ধ করে দিয়েছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন। এ বিষয়ে তাদের মৌখিকভাবে জানানো হয়েছে। তবে অভিভাবকদের বিশেষ অনুরোধে গত দু’দিনে দু’জন স্টুডেন্টকে বহির্গমন সিল দিয়ে ভারতে পাঠানো হলেও তাদের ফেরত পাঠিয়েছে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন।এদিকে, যেসব শিক্ষার্থীদের সামনে পরীক্ষা আছে, উপযুক্ত প্রমাণ দিলে শুধুমাত্র তাদেরই ভারতে প্রবেশ করতে দিচ্ছে পেট্রাপোল ইমিগ্রেশন।

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customize By Theme Park BD