বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

বেতন না পাওয়ায় ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচী

মোঃ ইলিয়াস আলী
  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
  • ২৯ বার-পাঠিত
দেশেরকথা

শিক্ষকের চাকুরি রাজস্বখাতে স্থানান্তর ও আঠারো মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঠাকুরগাঁওয়ে অবস্থান ও মানববন্ধন কর্মসুচি পালন করেছে পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা। মঙ্গলবার ১৮ই জানুয়ারি সকালে পলিটেকনিক ইন্সটিটিউটের শহীদ মিনার চত্বরে ও মুল ফটকের সামনে এ কর্মসুচি পালন করেন তারা।

এসময় বাংলাদেশ পলিটেকনিক টিচার্স ফেডারেশন (বিপিটিএফ) ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউট শাখার সভাপতি মোঃ আলমগীরসহ শিক্ষকরা বলেন, কারিগরি শিক্ষার সম্প্রসারনের লক্ষ্যে ২০১২ ও ২০১৪ সালে একটি প্রকল্পের মাধ্যমে সারাদেশে ১০১৫ জনকে নিয়োগ প্রদান করা হয়। যার মধ্যে ৭৭৭ জন শিক্ষক কর্মরত আছেন।

পরবর্তিতে মাননীয় প্রধাণমন্ত্রী ২০১৯ সালে চাকুরি রাজস্বখাতে স্থানান্তরের প্রস্তবনা প্রদান করেন। শিক্ষা মন্ত্রনালয় ৭৮৬ জন শিক্ষককে সাময়িকভাবে বহাল রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনার নির্দেশনা প্রদান করেন।

নির্দেশনা মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা কার্যক্রম পরিচালনা করায় প্রকল্প মেয়াদ শেষে বেতন পরিশোধের পর ৭৮৬ জন শিক্ষকের চাকুরি রাজস্বখাতে স্থানান্তরের জন্য শিক্ষামন্ত্রী জনপ্রশাসন মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী বরাবরে ডিও পত্র দেন।

কিন্তু তার পরেও বিষয়টি দীর্ঘসুত্রতার কারনে স্থানান্তর প্রক্রিয়া বাস্তবে রুপ নেয়নি। ফলে ২০২০-২১ পর্যন্ত সকল শিক্ষকের ১৮ মাস ধরে বেতন বকেয়া বন্ধ রয়েছে। অবিলম্বে শিক্ষকদের বকেয়া বেতন পরিশোধ ও দ্রুত রাজস্ব খাতে স্থানান্তরের দাবি করেন তারা অন্যথায় সারাদেশে কঠোর কর্মসুচি দেয়ার হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD