1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
বৃষ্টি-বাতাসে নাকাল চুয়াডাঙ্গাবাসি - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম অন্তর্র্বতী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বিকেল ৫টার পর নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিল নির্বাচন কমিশন বিশ্ববিদ্যালয় গণপিটুনিতে মৃত্যু, মুখ খুলেছেন নাহিদ চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর চান না সারজিস আলম শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ১০৩ বিলিয়ন ডলার বিদেশি ঋণ রেখে গেছে আওয়ামী লীগ সরকার মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করার আহ্বান উপদেষ্টা নাহিদের ছাত্র আন্দোলনে নিহতদেরকে নিয়ে সারাদেশে মামলা ব্যবসা শুরু হয়েছে: সমন্বয়ক সারজিস আলম কিশোরগঞ্জে আগাম আমন ধান কাটার ধুম সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব

বৃষ্টি-বাতাসে নাকাল চুয়াডাঙ্গাবাসি

চিত্তরঞ্জন সাহা চিতু
  • প্রকাশ রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

 37 বার পঠিত

চুয়াডাঙ্গায় সারাদিন থেমে থেমে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। গত শুক্রবার রাত থেকে টানা বৃষ্টি শুরু হয় এ জেলায়। থেমে থেমে কখনো গুঁড়ি গুঁড়ি মুষলধারে বৃষ্টি চলমান রয়েছে। একই সঙ্গে বাতাসের তীব্রতাও দেখা গেছে। টানা বৃষ্টির কারণে এ অঞ্চলের জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। গতকাল সন্ধ্যারাত পর্যন্ত জেলায় ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময়ে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ২৭ কিলোমিটার। তবে এ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। অপরদিকে, টানা বৃষ্টিতে বিভিন্ন স্থানের নিচু এলাকা তলিয়ে গেছে। রাস্তাঘাট ডুবে গেছে। পরে অবশ্য ধীরে ধীরে সে পানি নামতে শুরু করে।

গতকাল শনিবার সকাল থেকে টানা বৃষ্টির কারণে প্রয়োজন ছাড়া লোকজন বাসা বাড়ি থেকে বের হননি। বৃষ্টি উপেক্ষা করে ঘর থেকে বের হয়েছে হকার, ইজিবাইক চালক ও শ্রমিকরা। ব্যবসা প্রতিষ্ঠানগুলোও সকাল ১০টার পরে খুলেছে। অনেকটা ঘরবন্দি হয়ে পড়েছেন লোকজন।

শহরের ব্যাটারিচালিত ইজিবাইক চালক সজিব উদ্দীন বলেন, সকাল থেকে রাস্তায় ঘুরছি। কিন্তু সেভাবে যাত্রী নেই রাস্তায়। আবার বৃষ্টির কারণে কোনো দিকে যেতেও পারছি না। অনেক ইজিবাইক চালক বৃষ্টির কারণে ঘর থেকেও বের হতে পারছেন না।

শহরের বাসিন্দা মাহমুদুল আলম বলেন, সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। দুপুর হলেও অনেকেই ঘর থেকে বের হতে পারছেন না। টানা বৃষ্টিতে জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। সড়কও অনেকটা ফাঁকা। অটোরিকশা-অটোবাইকের সংখ্যাও খুবই কম।

শহরের ব্যবসায়ী হারুনুর রশিদ বলেন, গত রাত থেকে টানা বৃষ্টি। সকালে দোকান খুলেছি দেরিতে। কারণ ক্রেতার সংখ্যা খুবই কম। একান্ত দরকার ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। দুপুর ১২টার পর থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে শুরু করেছে।

আবহাওয়া সূত্রে অফিস জানা গেছে, বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি ঘনীভূত হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়ে যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। এটি আরও পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। গভীর নিম্নচাপের কারণে দেশের সব বিভাগের অধিকাংশ স্থানে বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও অতিভারী বৃষ্টিও হতে পারে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park