বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৯:২৪ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছেন না বগুড়ার  মেধাবী শিক্ষার্থী সোহাগী আক্তার

মোঃ সবুজ মিয়া
  • প্রকাশ রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ৪৩ বার-পাঠিত
বগুড়া প্রতিনিধি>সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছেন না সোহাগী আক্তার নামে গরীব ও মেধাবী এক নারী শিক্ষার্থী। বগুড়ার শিবগঞ্জ উপজেলার পৌর এলাকার পলিপাড়া গ্রামের হতদরিদ্র অটোভ্যান চালক ছফির উদ্দীন ও গৃহিনী মাতা জাহেরা বেগমের কন্যা সোহাগী আক্তার।
খোঁজ নিয়ে জানা গেছে, মেধাবী সোহাগী আক্তার ২০২০-২১ শিক্ষাবর্ষে বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ৫ম স্থান লাভ করেন তিনি। খুলনা বিশ্ববিদ্যালয়ে হন ১৬ তম। জীবন যুদ্ধে তিনি কঠোর পরিশ্রম করে বিশ্ববিদ্যালয় ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছেন না তিনি।মেধাবী সোহাগী আক্তারের পিতা ছফির উদ্দীন জানান, সোহাগীকে লেখাপড়া করানের যথেষ্ট ইচ্ছে আছে তাঁর। কিন্তু অর্থের অভাবে হয়তো তাঁর মেয়ে বিশ্ববিদ্যালয়ে পড়ানো সম্ভব হবে না তাঁর। মেয়ের উজ্জ্বল ভবিষ্যতের জন্য তিনি দেশের বিত্তবান এবং মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করেছেন। তিনি আরো জানান, আমার মেয়ে সোহাগী আক্তার ২০১৭ সালে শব্দলদিঘী বালিকা দাখিল মাদ্রাসা থেকে দাখিল এবং ২০১৯ সালে শিবগঞ্জ চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেছেন। পরে উচ্চ শিক্ষা অর্জনের জন্য সোহাগী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। সোহাগী আক্তার এ প্রতিবেদককে বলেন, অর্থনীতি বিষয়ে লেখাপড়া করে তিনি দেশের নামকরা অর্থনীতিবিদ হতে চান।

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customize By Theme Park BD