শনিবার, ২৮ মে ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন

বিরামপুরে সৌদির সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন

নয়ন হাসান
  • প্রকাশ সোমবার, ২ মে, ২০২২
  • ৩৭ বার-পাঠিত

বিরামপুর প্রতিনিধি>

দিনাজপুরের বিরামপুরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে উপজেলার দুইটি ইউনিয়নে ইদুল ফিতরের আগাম নামাজ অনুষ্ঠিত হয়েছে। ঈদের নামাজে দশটি গ্রামের প্রায় দেড় শতাধিক পরিবার অংশগ্রহণ করেন।

সোমবার (২ মে) সকাল ৮টায় বিনাইল ইউনিয়নের আয়ড়া বাজার জামে মসজিদে মাওলানা ইলিয়াস আলী ও জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি- মির্জাপুর জামে মসজিদে মাওলানা দেলোয়ার হোসেন কাজী এই দুটি জামাতে ঈদের নামাজ পড়ান।

খয়েরবাড়ি-মির্জাপুর জামে মসজিদে ঈদের জামাতের ইমাম মাওলানা দেলোয়ার হোসেন কাজী বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘণ্টা। আর তিন ঘণ্টার কারণে পুরো দিনকে পাথর্ক্য করতে পারে না। তাই সৌদি আরবের সঙ্গে মিল রেখে আমরা ঈদের নামাজ আদায় করলাম।

তিনি আরও জানান, ১৯৯৭ সাল থেকে এভাবে নামাজ আদায়ের পরিকল্পনা থাকলেও ২০১৩ সাল থেকেই আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করছি। বিগত বছরের তুলনায় এবারের জামাতে মুসল্লি উপস্থিতি বেশি হয়েছে।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ বিরামপুরের দুটি গ্রামের মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ নামাজ পড়াকে কেন্দ্রকে করে সেখানে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD