বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

বিরামপুরে গ্যাস বিস্ফোরণে দগ্ধ-৩

মোঃ নয়ন হাসান
  • প্রকাশ রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৪৬ বার-পাঠিত

বিরামপুর প্রতিনিধি>

দিনাজপুরের বিরামপুরে পুরাতন টায়ার টিউব পুড়ে তেল তৈরির কারখানায় ট্যাংকের গ্যাস বিস্ফোরণ হয়ে ৩ জন শ্রমিক গুরুত্বর ভাবে দগ্ধ হয়েছে।

গুরুত্বর দগ্ধ শ্রমিকরা হলেন, সিলেট জেলার রনি (১৮), পার্শ্ববর্তী হাকিমপুর উপজেলার মাজেদুর (২৬) ও আব্দুল কাদের (২৬)।

জানা যায়, উপজেলার বিরামপুর-ফুলবাড়ী মহাসড়কের পাশে দূর্গাপুর (শালবাগান) এলাকায় নিয়াজ প্লাস্টিক এন্ড রাবার রিসাইক্লিং ওয়েল প্লান্ট (গ্রীন অয়েল) নামের একটি কারখানায় গত ৬ মাস যাবত পুরাতন টায়ার টিউব পুড়ে তেল তৈরি করে আসছে। রবিবার (১৯ জুন) সকাল ১১টার দিকে কারখানায় ট্যাংকের গ্যাস বিস্ফোরণ ঘটে। এতে গুরুত্বর দগ্ধ হয় ৩ জন শ্রমিক। গুরুত্বর দগ্ধ ৩ জনকে স্থানীয়রা ও কারখানার অন্যান্য শ্রমিকরাসহ তাদেরকে উদ্বার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। তাৎক্ষনিক ৩ জন শ্রমিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, থানা পুলিশ ও বিরামপুর ফায়ার সার্ভিস ইউনিট।

জানতে চাইলে, নিয়াজ প্লাস্টিক এন্ড রাবার রিসাইক্লিং ওয়েল প্লান্ট (গ্রীন অয়েল) তেল তৈরির কারখানার মালিক মোস্তাফিজুর রহমান বলেন, পরিবেশ অধিদপ্তর দিনাজপুরে আবেদন করা হয়েছে। এখন পর্যন্ত কোন ছাড়পত্র পাইনি। স্থানীয় পর্যায়ে বেশ কয়েকজন শেয়ার পাটনার হিসাবে এই কারখানাটি চলাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার জানান, উপজেলা প্রশাসনের অগোচরে কারখানাটি চালানো হচ্ছিলো। দূর্ঘটনার পর থেকে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD