1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
বিধিনিষেধ মানছে না কোথাও কাগজে কলমে স্বাস্থ্যবিধি - দৈনিক দেশেরকথা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বিজ্ঞান শিক্ষায় পিছিয়ে বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ গড়তে বিজ্ঞান শিক্ষার দৈন্যতা বড় একটি চ্যালেঞ্জ বগুড়ায় উপনির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের ধন্যবাদ জ্ঞাপন কিশোরগঞ্জে ভিজিডি কার্ডের সঞ্চয়ের টাকা ফেরত পাচ্ছেন সুবিধাভোগীরা কোনো কারনে পাঠ্যবই পৌঁছতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়াতে শিক্ষকদের পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী পুরান ঢাকার ঐতিহ্যবাহী কলেজে অফিসার্স কাউন্সিল নির্বাচন ২০২৩ সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরামপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-২ উপ-নির্বাচন ঠাকুরগাঁওয়ে ভোটকেন্দ্রে নেই ভোটারের দেখা চাটখিলে রেড ক্রিসেন্টের উদ্যেগে শীতবস্ত্র বিতরণ ইবিতে অনুষ্ঠিত হয়েছে পিএইচডি সেমিনার

বিধিনিষেধ মানছে না কোথাও কাগজে কলমে স্বাস্থ্যবিধি

সাহেদ বিন তাহের
  • প্রকাশ শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২

 37 বার পঠিত

 করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ছে খুব দ্রুত। ডেল্টা ভ্যারিয়েন্টেরও প্রভাব রয়েছে এখনো।  করোনা সামলাতে বদ্ধপরিকর বাংলাদেশ সরকার।  পরিস্থিতি যেন ভয়াবহ রুপ লাভ না করে সে জন্য কঠোর লক ডাউনের সিদ্ধান্ত ও আসতে পারে। করোনা সামাল দিতে করোনা টিকা কার্যক্রম জোরদার করার পরেও সকল মানুষের কাছে টিকা এখনো পৌচায় নি।
ওমিক্রন ভয়াবহ রুপ লাভ করার সঙ্কা থেকেই সরকার এবার আগে থেকেই বেশ তৎপর।  লক ডাউন না দিলেও জারি করা হয়েছে ১১ দফা বিধিনিষেধ।  কিন্তু গত দুদিন বিভিন্ন যায়গায় ঘুরে দেখা  গেছে সরকারি বিধিনিষেধ মানছে না কোথাও।  চাদঁপুর- ফরিদগঞ্জ সহ  প্রায় বেশিরভাগ যায়গায়ই মানুষ স্বাস্থ্যবিধির বালাই করছে না।
পথে ঘাটে মাস্ক ব্যাতিত চলাচল করছে সকলেই।  সরকারের ১১ দফা বিধিনিষেধ তোয়াক্কা না করে বাসে অর্ধেক যাত্রী নেওয়ার কথা থাকলেও বাসগুলো পুল যাত্রী নিচ্ছে।  বাস চালক হেল্পারদের টিকা সনদ নিয়ে পরিবহন চালানোর কথা থাকলেও তা হচ্ছে না।
এ বিষয়ে এক চালক জানান, বেশিরভাগ চালক-হেল্পারই  এখনো করোনা টিকা নেননি তাই এসব নিয়ম মানা সম্ভব হচ্ছে না।
হোটেল রেস্তোরাঁয় খেতে হলে থাকতে হবে করোনা টিকার সনদ। সেটিও মানছে না কোথাও।
এ বিষয়ে এক হোটেল মালিক জানান, বেশিরভাগ মানুষই এখনো টিকা দেননি।  যারা টিকা দিয়েছেন তারাও কার্ড সাথে রাখেন না। এক্ষেত্রে আমাদের নিয়ম মানা কঠিন।
ওমিক্রন সামলাতে সবধরনের গনজমায়েত বন্ধ থাকার কথা থাকলেও বিভিন্ন যায়গায় ওয়াজ মাহফিলও হতে দেখা গেছে।
দোকান-পাট,শপিং মল, বিনোদন কেন্দ্রগুলোতেও মানুষের অবাদ স্বাস্থ্যবিধির বালাই না করেই চলতে দেখা যাচ্ছে।
মানুষকে সচেতন করতে কিংবা বিধিনিষেধ বাস্তবায়ন করতে প্রশাসনকেও মাঠে দেখা যাচ্ছে না খুব একটা। এমন বিধিনিষেধ ওমিক্রন সামাল দিতে কতটা ভূমিকা রাখবে সেটা সময়ই বলে দিবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park