1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বিধিনিষেধ মানছে না কোথাও কাগজে কলমে স্বাস্থ্যবিধি - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
খাগড়াছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন  ভোজ্য তেলের দাম বাড়ানোর প্রস্তাব নাকচ, বিক্রি হবে আগের দামেই শনিবার ঢাকায় আসছে ভারতের পররাষ্ট্র সচিব রাঙ্গুনিয়ায় দাওয়াতে তাবলীগের নিছবতে ওলামায়েকেরামের আলোচনা সভা মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে খালাতো ভাইবোনের মর্মান্তিক মৃত্যু   ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার ও অটো রিক্সার সংঘর্ষে শিশুসহ ১‌২ জন নিহত সদরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  জি এম এস পরিবহনের ধাক্কায় স্টিল ব্রীজের গার্ডার ভেঙ্গে  তীব্র যানজট টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত টাকা নিলেই ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

বিধিনিষেধ মানছে না কোথাও কাগজে কলমে স্বাস্থ্যবিধি

সাহেদ বিন তাহের
  • প্রকাশ শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২

 92 বার পঠিত

 করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ছে খুব দ্রুত। ডেল্টা ভ্যারিয়েন্টেরও প্রভাব রয়েছে এখনো।  করোনা সামলাতে বদ্ধপরিকর বাংলাদেশ সরকার।  পরিস্থিতি যেন ভয়াবহ রুপ লাভ না করে সে জন্য কঠোর লক ডাউনের সিদ্ধান্ত ও আসতে পারে। করোনা সামাল দিতে করোনা টিকা কার্যক্রম জোরদার করার পরেও সকল মানুষের কাছে টিকা এখনো পৌচায় নি।
ওমিক্রন ভয়াবহ রুপ লাভ করার সঙ্কা থেকেই সরকার এবার আগে থেকেই বেশ তৎপর।  লক ডাউন না দিলেও জারি করা হয়েছে ১১ দফা বিধিনিষেধ।  কিন্তু গত দুদিন বিভিন্ন যায়গায় ঘুরে দেখা  গেছে সরকারি বিধিনিষেধ মানছে না কোথাও।  চাদঁপুর- ফরিদগঞ্জ সহ  প্রায় বেশিরভাগ যায়গায়ই মানুষ স্বাস্থ্যবিধির বালাই করছে না।
পথে ঘাটে মাস্ক ব্যাতিত চলাচল করছে সকলেই।  সরকারের ১১ দফা বিধিনিষেধ তোয়াক্কা না করে বাসে অর্ধেক যাত্রী নেওয়ার কথা থাকলেও বাসগুলো পুল যাত্রী নিচ্ছে।  বাস চালক হেল্পারদের টিকা সনদ নিয়ে পরিবহন চালানোর কথা থাকলেও তা হচ্ছে না।
এ বিষয়ে এক চালক জানান, বেশিরভাগ চালক-হেল্পারই  এখনো করোনা টিকা নেননি তাই এসব নিয়ম মানা সম্ভব হচ্ছে না।
হোটেল রেস্তোরাঁয় খেতে হলে থাকতে হবে করোনা টিকার সনদ। সেটিও মানছে না কোথাও।
এ বিষয়ে এক হোটেল মালিক জানান, বেশিরভাগ মানুষই এখনো টিকা দেননি।  যারা টিকা দিয়েছেন তারাও কার্ড সাথে রাখেন না। এক্ষেত্রে আমাদের নিয়ম মানা কঠিন।
ওমিক্রন সামলাতে সবধরনের গনজমায়েত বন্ধ থাকার কথা থাকলেও বিভিন্ন যায়গায় ওয়াজ মাহফিলও হতে দেখা গেছে।
দোকান-পাট,শপিং মল, বিনোদন কেন্দ্রগুলোতেও মানুষের অবাদ স্বাস্থ্যবিধির বালাই না করেই চলতে দেখা যাচ্ছে।
মানুষকে সচেতন করতে কিংবা বিধিনিষেধ বাস্তবায়ন করতে প্রশাসনকেও মাঠে দেখা যাচ্ছে না খুব একটা। এমন বিধিনিষেধ ওমিক্রন সামাল দিতে কতটা ভূমিকা রাখবে সেটা সময়ই বলে দিবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park