1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
বিএনপি নেতা প্রিন্স ও ব্যারিস্টার শাহজাহান রিমান্ডে কারাগারে আলতাফ - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৫:২৭ পূর্বাহ্ন

বিএনপি নেতা প্রিন্স ও ব্যারিস্টার শাহজাহান রিমান্ডে কারাগারে আলতাফ

নিউজ ডেস্ক
  • প্রকাশ রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

 35 বার পঠিত

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমরকে বিস্ফোরক আইনের মামলায় চারদিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মো. রশিদুল আলম রবিবার এ আদেশ দেন। এছাড়া নাশকতার মামলায় দলটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে তিন দিনের রিমান্ডে পাঠানো হয়েছে।

এদিকে ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও পুলিশ সদস্য হত্যার অভিযোগে হওয়া মামলায় দলটির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার ভোরে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় বিমান বাহিনীর সাবেক প্রধান আলতাফ হোসেন চৌধুরীকে আটক করে র‍্যাব। দুপুরে তাকে আদালতে হাজির করে পুলিশ। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদী তাকে কারাগারে রাখার আদেশ দেন।

এর আগে শনিবার সন্ধ্যায় রাজধানীর বাড্ডায় বোনের বাসা থেকে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে আটক করে ডিবি পুলিশ। তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক রবিবার তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাইলে তিনদিন মঞ্জুর করা হয়।

শাহজাহান ওমরকে শনিবার রাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় বাসে আগুন দেয়ার মামলায় গ্রেপ্তার করে পুলিশ। তাকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার সন্ধ্যায় আদালতে হাজির করা হয়।

এরপর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের পুলিশ পরিদর্শক সাইরুল ইসলাম তার ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রশিদুল আলম তাকে ৪ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেট থানার গাউছিয়া মার্কেটের সামনে মিরপুর সুপার লিংক পরিবহনের একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় বাসের চালক বাদী হয়ে মামলা করেন। এ মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে ব্যারিস্টার শাহজাহান ওমরকে আটক করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park