বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

বাঘাইছড়িতে বন্যায় প্লাবিত অধিকাংশ বাড়ি

মোহ আবদুর রহমান
  • প্রকাশ রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৬৩ বার-পাঠিত

বাঘাইছড়ি প্রতিনিধি>

টানা বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাচালং নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে ইউনিয়নের প্রায় ১০টি এলাকা পানিতে তলিয়ে গেছে।

অব্যাহত ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বেশ কয়েকটি নিম্ন অঞ্চল প্লাবিত হয়েছে। কাচালং নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার দরুন সাজেক ইউনিয়নের বাঘাইহাট বাজারের আশপাশের এলাকা, বঙ্গলতলী ইউনিয়নের বাজার এলাকা, পৌরসভার মাষ্টার পাড়া, মধ্যম পাড়া,পুরাতন মারিশ্যা, তুলাবান, মুসলিম ব্লক, বটতলী ও আমতলী ইউনিয়নের প্রায় ১০টি এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে মাছের ঘের ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

টানা বর্ষনে মারিশ্যা দিঘিনালা সড়ক ও পাহাড়ি এলাকায় মাটি ধসের ব্যাপক সম্ভাবনা রয়েছে তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ে বসবাসকারী স্থানীয়দের সতর্ক করার জন্য মাইকিং করে সকলকে নিরাপদ স্থানে বা আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

উপজেলার ১৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি ও পৌর মেয়র জমির হোসেন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে উদ্ধার তৎপরতার জন্য নৌকা ও টলার বোট দিয়েছেন। এসব বোটে করে ইতোমধ্যে শতাধিক পরিবার পশ্চিম মুসলিম ব্লক আয়নামতি আজিজ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে। মেয়র ও কাউন্সিলরদের ব্যক্তিগত সহায়তা ছাড়া এখনো সরকারি কোনো সহায়তা পৌছেনি আশ্রয় কেন্দ্রে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD