1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ড পরীক্ষা ২০২৪ এ উত্তীর্ণ , ফরিদপুরের  হুসাইনিয়া মাদ্রাসার ৩ শিক্ষার্থী - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ সদরপুরে মৎস্য আইনে মোবাইল কোর্ট,বাধ সহ ২৭ টি চায়না দোয়ারি ধ্বংস  রায়পুরে ডাকাতিয়া নদী পরিস্কার কর্মসূচীর উদ্বোধন সদরপুরে ৪ কেজি গাঁজা সহ ব্যবসায়ী কে আটক করেছে ডি বি পুলিশ  চীনের সাথে ৭টি প্রকল্প ও ২১ একটি চুক্তিতে স্বাক্ষর করলেন প্রধানমন্ত্রী ঝালকাঠিতে মাছ ধরার ফাঁদ তৈরীতে ব্যস্ত কারিগররা। চীন সফর শেষে বুধবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্নফাঁস:পিএসসির ৩ কর্মকর্তাসহ ১০ জন কারাগারে কোটা নিয়ে সব পক্ষের বক্তব্য শুনে ন্যায়বিচার করবে আদালত: আইনমন্ত্রী

বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ড পরীক্ষা ২০২৪ এ উত্তীর্ণ , ফরিদপুরের  হুসাইনিয়া মাদ্রাসার ৩ শিক্ষার্থী

শিমুল তালুকদার
  • প্রকাশ মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

 25 বার পঠিত

বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ডে এ ফরিদপুরের একটি মাদ্রাসার ৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীরা হচ্ছে ১) সিয়াম উদ্দিন ২) মোঃ মাহিম ৩) সাব্বির আহমেদ। 

ফরিদপুর সদর থানার আলিয়াবাদ ইউনিয়নে গজরিয়া বাজার এ সনামধন্য এই মাদ্রাসাটি অবস্থিত। এখানে আরবি বাংলা সমন্বয়ে আন্তর্জাতিক মানের ব্যতিক্রমধর্মী একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই মাদ্রাসায় বর্তমানে ১০০ প্লাস ছাত্র অধ্যায়নরত রয়েছে। ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়ে সনামের সাথে মাদ্রাসা পরিচালিত হয়ে আসছে। বর্তমানে নূরানী বিভাগ, নাজেরা বিভাগ ও হিফজুল কুরআন বিভাগ এ পাঠদান করানো হয় এই মাদ্রাসায়। 

উক্ত মাদ্রাসার পরিচালক: হাফেজ ক্বারী মোহাম্মদ আবু দাউদ হুজুর জানান, আমাদের মাদ্রাসার সকল ছাত্রদের খুবই গুরুত্ব সহকারে পাঠদান করা হয়, এখানে কোন শিক্ষার্থীকে দিয়ে কোন ধরনের অর্থ কালেকশন করানো হয় না, এবং খাবার এর ব্যাপারে আমরা অনেক বেশি সচেতন। বাজারের টাটকা ও ফ্রেশ খাবার এখানে শিক্ষার্থীদের কে খাওয়ানো হয়। এছাড়াও পরিষ্কার পরিচ্ছন্নতার দিকও বিশেষভাবে নজর দেওয়া হয়। ( আমি ব্যক্তিগতভাবে একাধিকবার এই মাদ্রাসায় এসেছি, হুজুর যা বলেছেন আমি মনে করি অনেকটাই কমিয়ে বলেছেন) 

যুগ শ্রেষ্ঠ আলেম – ওলামা, ইসলামী চিন্তাবিদ ও বিজ্ঞ ব্যক্তিবর্গের পরামর্শের আলোকে পরিচালিত দাওরায়ে হাদিস ( মাস্টার্স ) মেধাবী শিক্ষক শিক্ষিকা দ্বারা আধুনিক পদ্ধতিতে শিক্ষাদান করা হয়। 

উক্ত মাদ্রাসার আরো দুটি শাখা রয়েছে, গজারিয়া বাজার মডেল কিন্ডারগার্ডেন ও হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসা। কিন্ডার গার্ডেন থেকে ২০২৩ সালে জিপিএ ৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী। পাশের হার ১০০% কিন্ডার গার্ডেনের নিজস্ব পরিবহন ব্যবস্থা রয়েছে।

নূরানী বিভাগের জন্য একটি নতুন ভবন তৈরি করা হচ্ছে, সম্পূর্ণ কাজ শেষ করতে মোটামুটি একটা বড় ধরনের বাজেট দরকার, আপনাদের সহযোগিতায় পারে আমাদের প্রতিষ্ঠানকে এবং আমাদের স্বপ্নকে বাস্তবায়ন এর রূপান্তরিত করতে। তাই যারা আমাদের মাদ্রাসার নূরানী বিভাগের নতুন ভবনের জন্য আর্থিক সাহায্য সহযোগিতা করতে ইচ্ছুক তারা আমাদের মাদ্রাসার সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হইলো।

প্রতিষ্ঠাতা পরিচালক: হাফেজ ক্বারী মোঃ আবু দাউদ

 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park