বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

বরিশালের সাংবাদিক নোমানীকে হত্যাচেষ্টার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি করেছে বিএমএমএফ

রিয়াজুল ইসলাম বাচ্চু
  • প্রকাশ শনিবার, ৪ জুন, ২০২২
  • ৭৫ বার-পাঠিত

নিজস্ব প্রতিবেদক> বরিশালের স্থানীয় দৈনিক শাহনামা’র বার্তা সম্পাদক মামুনুর রশিদ নোমানীকে শুক্রবার রাজাপুরে তার নিজ এলাকায় সংবাদ সংক্রান্ত পূর্ব শক্রতার জেরে কুপিয়ে হত্যাচেষ্টা করেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএস‌এফ ,কেন্দ্রীয় সভাপতি ও প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ শহিদুল ইসলাম পাইলট সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন ও সাধারণ সম্পাদক মোঃ জসিম মাহমুদ এক যৌথ বিবৃতিতে বলেন,নোমানীকে হত্যাচেষ্টা ঘটনার সাথে জড়িত অপরাধীদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

নেতৃবৃন্দ বলেন, দেশে সীমাহীন সাংবাদিক নির্যাতন বাড়ছে। সাংবাদিকরা মামলা হামলার শিকার হচ্ছে। সাংবাদিক নির্যাতন ঘটনায় কোন প্রতিকার না থাকার কারণে নির্যাতন বেড়ে চলেছে।

বরিশালের আরেক সাংবাদিক অপূর্ব অপুকে অপহরণ চেষ্টা ঘটনাটি একটি স্পর্শকাতর ইস্যু। সাংবাদিকরা ঐক্যবদ্ধ আন্দোলনে মাঠে থাকায় ৩ জনকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

সরকারের কাছে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়নসহ ১৪ দফা দাবি করা হচ্ছে দীর্ঘ দিন ধরে। আইনটি প্রণয়ন হচ্ছেনা বিধায় এ নির্যাতনের, মিথ্যা মামলা হামলা দিন দিন বেড়েই চলছে। আমরা শীঘ্রই এসকল সমস্যার সমাধান দাবি করছি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD