1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
বগুড়ায় মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাচ্ছেন ৭২ জন - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে হারিয়ে যাওয়া জামাই পিঠায় জীবিকা বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ অতঃপর পুড়িয়ে হত্যার অভিযোগ বাড়াবাড়ি করলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে: তথ্যমন্ত্রী দশমিনায় হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরন তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে না পারলে দুদকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা:সতর্ক হাইকোর্ট শুরু হলো এসএসসি পুনঃনিরীক্ষার আবেদন ইবিতে ‘পরিবেশ সুরক্ষা ও ভোক্তা অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মেঘনা ধনাগোধা নদীর উপর মতলব-গজারিয়া সেতু নির্মাণ হলে দেশের দক্ষিনাঞ্চলের অর্থনীতীতে শিল্প বিপ্লব ঘটবে :পরিকল্পনা প্রতিমন্ত্রী কিশোরগঞ্জে জেলা পরিষদের নব-নির্বাচিতদের বরণ অনুষ্ঠিত ত্রিশালে ধান কাটা-মাড়াইয়ে ব্যস্ত কৃষক ও শ্রমিকরা

বগুড়ায় মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাচ্ছেন ৭২ জন

মোঃ সবুজ মিয়া
  • প্রকাশ বুধবার, ২ নভেম্বর, ২০২২
দৈনিক দেশেরকথা

 56 বার পঠিত

বগুড়া প্রতিনিধি> কয়েক দফা যাছাই-বাছাই শেষে বগুড়া সদর উপজেলায় ৭২ জন মুক্তিযোদ্ধাকে নতুন করে রাষ্ট্রীয় স্বীকৃতি দিতে যাচ্ছে সরকার। এরা প্রকৃত মুক্তিযোদ্ধা হলেও এতদিন গেজেটভুক্ত ছিলেন না। তাদের নামে ইস্যু করা হয়নি সনদ। ফলে তারা সরকারি কোনো সুযোগ-সুবিধা পাননি।

চলতি বছরের গেল সেপ্টেম্বরে মুক্তিযোদ্ধাদের বেসরকারি গেজেট যাচাই-বাছাই করার লক্ষ্যে কমিটি অনুমোদনপূর্বক একটি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)। তারই প্রেক্ষিতে ৫ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত জামুকার তিনজনের কমিটি ১০২ জন দাবিদার মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই করে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১০২ জন দাবিদার মুক্তিযোদ্ধাদের মধ্যে ৯৫ জন ফরম উত্তোলন করেছিলেন। এদের মধ্যে ৯৩ জন মুক্তিযোদ্ধা নির্ধারিত আবেদন ফরম জামুকার কাছে জমা দেন।

এরপর তাদের নিয়ে জামুকা কমিটির কয়েক দফা যাচাই-বাছাই শেষে ৭২ জন ‘ক’ তালিকায়, ৫ জন ‘খ’ তালিকায় দ্বিধা বিভক্ত রায় এবং ২৫ জন উত্তীর্ণ হতে পারেনি ‘গ’ তালিকায়। গেল সেপ্টেম্বরে উপজেলা পর্যায়ে যাচাই-বাছাই কমিটির সুপারিশের পর এবার তাদের নাম গেজেটভুক্তির সুপারিশ করেছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)।

দাবিদার মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রমের জন্য জামুকার কমিটিতে সভাপতি হিসেবে ছিলেন বগুড়া সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সমর কুমার পাল। এছাড়াও বগুড়া সদর উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদ হোসেন চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল আমিন সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

https://play.google.com/store/apps/details?id=com.newsapp.daynikdesherkotha

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park