1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
ফের ইসরাইলে হামাসের রকেট হামলা, হাজার ছাড়ালো নিহতের সংখ্যা - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০২:৩৩ অপরাহ্ন

ফের ইসরাইলে হামাসের রকেট হামলা, হাজার ছাড়ালো নিহতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশ বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

 52 বার পঠিত

চালিয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে এ হামলা চালানো হয়। হামলায় ইসরাইলে নিহতের সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছেন ৩ হাজারের বেশি মানুষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত ইসরাইলি দূতাবাসও জানিয়েছে, শনিবার থেকে এ পর্যন্ত অন্তত এক হাজার আটজন ইসরাইলি নিহত হয়েছেন। এর আগে স্থানীয় সময় বিকেল ৫টার মধ্যে আসকেলন থেকে বেসামরিক মানুষকে সরে যাওয়ার সময়সীমা বেঁধে দিয়েছিল হামাস। নির্দিষ্ট সময় শেষ হওয়ার পরই সেখানে মুহুর্মুহু রকেট ছোড়ে এই সশস্ত্র গোষ্ঠী। বিকেল ৫টার কিছু পরই গাজা উপত্যকা থেকে একসঙ্গে কয়েকশ রকেট ছোড়া হয়। লেবানন থেকে টানা তৃতীয় দিনের মতো এমন রকেট হামলা চলছে। একটি সূত্র জানিয়েছে হামাসের সহযোগী হয়ে হিজবুল্লাহ এমন হামলা চালাচ্ছে। তেল আবিব জানিয়েছে, তারা এমন রকেট হামলা সীমান্তে রুখে দিয়েছে।

এদিকে গাজায়, ইসরাইলের পাল্টা বোমাবর্ষণে ২৬০ জন শিশু এবং ২৩০ জন মহিলা সহ ৯০০ জনেরও বেশি মানুষ মারা গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৪৫০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে পশ্চিম তীরে, ২১ জন নিহত এবং ১৩০ জন আহত হয়েছে।

এছাড়া লেবানন-ইসরায়েল সীমান্তে লড়াইয়ে তিন হিজবুল্লাহ যোদ্ধাও নিহত হয়েছেন। এতে ইসরায়েলি সামরিক বাহিনীর একজন ডেপুটি কমান্ডার এবং দুই ফিলিস্তিনি যোদ্ধাও নিহত হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) ইসরাইলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্রগোষ্ঠী হামাস। এর জেরে গাজায় বিমান হামলা চালায় ইসরাইল।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park