1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
প্রেসাইস এনার্জি ২০২৩' শীর্ষক অলিম্পিয়াডের ফাইনাল রাউন্ডে ইবি তিন শিক্ষার্থীর বাজিমাত! - দৈনিক দেশেরকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

প্রেসাইস এনার্জি ২০২৩’ শীর্ষক অলিম্পিয়াডের ফাইনাল রাউন্ডে ইবি তিন শিক্ষার্থীর বাজিমাত!

ইবি প্রতিনিধি
  • প্রকাশ বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

 174 বার পঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী ঢাকার ‘সেন্টার অন নিউক্লিয়ার এনার্জি’ কর্তৃক আয়োজিত ‘প্রেসাইস এনার্জি ২০২৩’ শীর্ষক অলিম্পিয়াডের ফাইনাল রাউন্ডে বাজিমাত করেছেন। 

মঙ্গলবার (০৩ অক্টোবর) অলিম্পিয়াডের ফাইনাল রাউন্ডে “রসায়ন ক্যাটাগরি” থেকে প্রথম স্থান অর্জন করেছেন বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিরব হোসেন রনি এবং দ্বিতীয় স্থান অর্জন করেছেন একই বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ইসমাতুল লিভা। এছাড়া গণিত ক্যাটাগরিতে গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শামীমা আক্তার খাতুন প্রথম হয়েছেন বলে নাম ঘোষণা করা হয় । ১ম পুরস্কার হিসেবে নিরব হোসেন রনি পেয়েছেন একটি “ল্যাপটপ” এবং ২য় পুরস্কার হিসেবে ইসমাতুল লিভা পেয়েছেন একটি “আইপ্যাড”। এছাড়া গণিত ক্যাটাগরিতে প্রথম হয়ে শামীমা আক্তার পেয়েছেন পুরস্কার। 

গন মাধ্যম সূত্রে জানা যায়, রাজশাহী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) সহ আরো অনেক বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। আয়োজনের সাথে ছিলো বাংলাদেশ পারমানবিক শক্তি কমিশন, রুপপুর নিউক্লিয়ার প্লান্ট নির্মাণ প্রতিষ্ঠান ‘রোসাটম’ ও রাশিয়ার বিখ্যাত পারমানবিক প্রকৌশল বিশ্ববিদ্যালয় ‘মস্কো ইঞ্জিনিয়ারিং ফিজিক্স ইনস্টিটিউট।’ 

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাইন্স ক্লাবের সভাপতি শরিকুল ইসলাম শফিক বলেন, ‘ আমদের সংগঠননের জন্য গর্বের ‘ প্রেসাইস এনার্জি ২০২৩’ অলিম্পিয়াডে শীর্ষক অবস্থান করা শিক্ষার্থীদের জন্য। 

 আমাদের প্রত্যাশা পরেরবার আরো ভালো অবস্থান তৈরি করবে সকল শিক্ষার্থীরা। তাদের জন্য শুভকামনা। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park