শনিবার, ২৮ মে ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

প্রাক্তন ছাত্রদের মিলন মেলা স্কুল জিবনের নানা কথার ফুলঝুরি রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে

এম খায়রুল ইসলাম পলাশ
  • প্রকাশ বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ৭৯ বার-পাঠিত

রাজাপুর প্রতিনিধি> পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঝালকাঠির রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দীর্ঘ ১৪ বছর পরে মিলন মেলা বসেছে ২০০৮ সালের এসএসসি ব্যাচের। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যানে সবাইকে একাত্রিত করে অনুষ্ঠিত হয় এই মিলন মেলা। এক যুগেরও বেশী সময় পর একে অপরকে দেখে যেনো আনন্দে আতœহারা।

‘কী রে, তুই বেশ মোটা হয়ে গেছিস,’ ‘তোর মাথা তো পুরাই ফাঁকা হয়ে গেছে, দেখ, কত দিন পর তোকে দেখলাম,’ ‘তুই একটা ফোনও দিস না, আমার নম্বরটাই তো নেই’রে এমন নানা কথার ফুলঝুরি বুধবার বিদ্যালয় প্রঙ্গন ।

বহুদিন না দেখা কৈশোরের বন্ধুকে পেয়ে এসব কথা।যাঁদের দেখা হলো, বয়স-শ্রেণি পেশার সীমারেখা পেরিয়ে তাঁরা মুখর করে তুললেন বিদ্যাপীঠ প্রাঙ্গণ। মাতলেন প্রাণের উচ্ছলতায়।০৪ মে বুধবার দুপুর থেকেই অনুষ্ঠানস্থল মিলন মেলায় পরিণত হয়। শুধু এ দিনটি উপলক্ষেই দেশের বিভিন্ন এলাকায় কর্মরত প্রাক্তন শিক্ষার্থীরা ছুটে আসেন বিদ্যালয়ে।

পুরোনো বন্ধুকে কাছে পেয়ে প্রাক্তন শিক্ষার্থীরা সবাই মেতেছেন হাসি-ঠাট্টা, স্মৃতিচারণা আর আড্ডায়। গল্পগুজবের সঙ্গে সেলফি-ছবি তুলে মুহূর্তটা স্মরণীয় করে রাখছেন। কাছাকাছি হতেই একে অন্যকে জড়িয়ে ভুলে যেতে চাইছেন প্রিয় বন্ধুর দীর্ঘদিনের না পাওয়া আলিঙ্গন সুখ।

দীর্ঘদিনের অসাক্ষাতের পর দেখা হওয়ায় কেউ কেউ নিজেদের সাফল্যের বর্ণনা দিচ্ছেন।দিনটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে প্রথম পর্বে ছিল আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সবশেষে নৈশভোজ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD