1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
প্রধান দুই দলের অনড় পরিস্থিতি কোন দিকে যাচ্ছে - দৈনিক দেশেরকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

প্রধান দুই দলের অনড় পরিস্থিতি কোন দিকে যাচ্ছে

অনলাইন ডেস্ক
  • প্রকাশ শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

 83 বার পঠিত

বাংলাদেশে নির্বাচনকালীন সরকার নিয়ে পরস্পরবিরোধী অবস্থানের জের ধরে এখন পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি পালন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপি।

তবে নির্বাচনের তফসিল ঘোষণার আগেই উভয়পক্ষের মধ্যে সমঝোতা না হলে শেষ পর্যন্ত পরিস্থিতি কোন দিকে যায় তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে অনেকের মধ্যে।

আওয়ামী লীগ অবশ্য বলছে তারা কোন পাল্টা কর্মসূচি দেয়নি, বরং তাদের কর্মসূচির মূল লক্ষ্য হলো জনমনে ‘ভীতি দূর করে নির্বাচনের আবহ’ তৈরি করা।

তবে সরকারের পদত্যাগের যে দাবি বিরোধী দল করছে তাতে কোন আপোষ তারা করবে না বলেই জানিয়েছেন দলটির নেতারা। অন্যদিকে বিএনপি বলছে ‘নির্বাচন প্রশ্নে আওয়ামী লীগের বক্তব্যকে ধর্তব্যেই’ আনতে রাজী নয় তারা। দলটির একজন নেতা বলছেন ‘সরকারের চাওয়া-না চাওয়ার গুরুত্ব এখন আর নেই’ বরং ‘গ্রহণযোগ্য নির্বাচন’ ছাড়া আর কিছুই তারা গ্রহণ করবেন না।

আর আওয়ামী লীগের আপোষ না করা কিংবা বিএনপির সরকারের পদত্যাগ ছাড়া নির্বাচন নয়- এমন মুখোমুখি পরিস্থিতির মধ্যে দেশব্যাপী পাল্টাপাল্টি কর্মসূচি পালন করছে উভয় দল, যা আরও বেগবান হতে পারে নভেম্বরের শেষ নাগাদ।

রাজনৈতিক বিশ্লেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শান্তনু মজুমদার বলছেন উভয়পক্ষ আলোচনার মাধ্যমে সংকট নিরসনে ব্যর্থ হলে অক্টোবরে নভেম্বরে কেউ না চাইলেও মনে হচ্ছে পরিস্থিতি শান্তিপূর্ণ থাকবে না।

তবে সব মিলিয়ে পরিস্থিতি সহিংস হোক আর না হোক- আবারো একটি একতরফা নির্বাচনের পরিস্থিতির আশংকাও করছেন অনেকে।

সুত্র: বিবিসি

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park