শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :

প্রধানমন্ত্রী সাধারণ মানুষের দুঃখ দুর্দশা লাঘবে তাঁর অগ্রণী ভূমিকা অনস্বীকার্যঃ    মির্জা আজম এমপি 

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ৫২ বার-পাঠিত

কল্যাণই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের প্রধান কাজ। তিনি সবসময় জনগণের মঙ্গলচিন্তায় বিভোর থাকেন। সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা লাঘবেও তাঁর অগ্রণী ভূমিকা অনস্বীকার্য।

কথাগুলো বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজম এমপি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল গ্রামকে মডেল গ্রাম হিসেবে রূপান্তর করবেন। সে লক্ষেই দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্রামের মানুষ এই প্রকল্পের আওতায় সাবলম্বী হচ্ছে এখন।

সোমবার (১১ জুলাই) রাতে জামালপুরের মাদারগঞ্জের চরভাটিয়ানী গ্রামে বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি এ সময় বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা পাইলট প্রকল্পের আওতায় ওই গ্রামে বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতির সদস্যের মাঝে বিনা সুদে ঋণের চেক বিতরণ করেন। আবর্তক তহবিল হতে ৮০ জন সদস্যকে জনপ্রতি ৫০ হাজার টাকা করে এই ঋণ দেওয়া হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব নাছির উদ্দিনের সভাপতিত্বে ও জামালপুর জেলা সমবায় কর্মকর্তা মো. তাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মাহাবুবুর রহমান রিপন, জামালপুর পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা পাইলট প্রকল্পের পরিচালক মো. হেলাল উদ্দিন, মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিশায় রিছিল, সিধুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আলম মিরণ প্রমুখ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD