শনিবার, ২৮ মে ২০২২, ০২:৫৯ পূর্বাহ্ন

প্রথা ভেঙে ১০১ টাকা কাবিনে বিয়ে করলেন ববি শিক্ষার্থী 

দেশেরকথা
  • প্রকাশ শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১৬ বার-পাঠিত

আকরাম খান ইমন, ববি প্রতিনিধি
বর্তমান সমাজে অনেক বেশি দেনমোহর দিয়ে বিবাহ করার চিরাচরিত প্রথাকে ভেঙে মাত্র ১০১ টাকা কাবিনে বিয়ে করলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুয়েনা হক মুমু।
এদিকে এই সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। অনেকেই শিক্ষার্থীকে প্রশংসায় ভাসিয়েছেন আবার অনেকে এটার সমালোচনাও করেছেন।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি ফেসবুক গ্রুপে এই সংবাদটি ভাইরাল হলে সেখানে ববি শিক্ষার্থীরা বিভিন্ন মন্তব্য করেন। অনেকে ভূয়সী প্রশংসা করেছেন আবার কেউ কেউ করেছেন সমালোচনা।
বায়েজিদ হোসেন নামের এক শিক্ষার্থী মন্তব্য করেন, ‘ইসলামি পরিভাষায় সর্বনিম্ন মোহর ১০ দিরহাম হওয়া উচিত। তাতে বাংলাদেশী টাকায় ৩১৫০ টাকা হয়। এর নিচে মোহর হয়না।’
মাসুদ রানা নামের এক শিক্ষার্থী মন্তব্য করেন,  ‘ফি আমানিল্লাহ যারা নিয়ত সুন্দর আল্লাহ তাকে সেই অনুসারে প্রতিদান দেন।’
এ বিষয়ে জুয়েনা হক মুমু বলেন, “অনেক মেয়ে  এবং মেয়ের ফ্যামিলি ইনসিকিউরড থাকে মেয়ের ফিউচার নিয়ে। ওই জায়গা থেকে আমার মনে হয়েছে  কাবিন কখনোই কাউকে সিকিউরিটি দিতে পারে না। বরং এটা মেয়ের আত্মসম্মানের ব্যাপার।কাবিনের টাকায় ডিভোর্সের পরের জীবন কাটাবে এমন খারাপ নিয়তের বিয়ে কখনোই সুখ আনতে পারে না। সম্পর্কে ভালোবাসা এবং বিশ্বাস থাকলে সবকিছুই সম্ভব।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD