শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনাম :

পিরোজপুরে জাতির পিতার শাহাদাত বার্ষিকীর প্রস্তুতি সভা

মোঃ তামিম সরদার
  • প্রকাশ সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ২৪ বার-পাঠিত

পিরোজপুর প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে পালন উপলক্ষে পিরোজপুরে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০১ আগষ্ট) বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের জেলা প্রশাসক মোঃ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় জাতির পিতার শাহাদাত বার্ষিকীর বিভিন্ন কর্মসূচি চূড়ান্ত করা হয়।

প্রস্তুতি সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান (পিপিএম সেবা), জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, সিভিল সার্জন ডা: হাসনাত ইউসুফ জাকি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহান, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, দপ্তর সম্পাদক শেখ ফিরোজ, বিভিন্ন প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলীগণ, জেলা পর্যায়ের কর্মকর্তাগণ সহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠন সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ জাহেদুর রহমান বলেন আজকের এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ জাতির পিতা আমাদের উপহার দিয়ে গেছেন। এদেশের স্বাধীনতার জন্য এ মহান নেতা সারাজীবন সংগ্রাম করেছেন, এক যুগেরও অধিক সময় কারান্তরালে নির্যাতন-নিপীড়ণ সহ্য করেছেন। আমরা এই মহান জাতির মহান নেতার শাহাদাত বার্ষিকীতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাবো এবং তাঁর ত্যাগ-তিতিক্ষার ইতিহাস এ প্রজন্মকে জানিয়ে তাদেরকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ করবো।

কর্মসূচির মধ্যে রয়েছে সকল সরকারি-বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধু চত্ত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতির পিতার গৌরবোজ্জল কর্মময় জীবন নিয়ে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা। এছাড়া জেলা পরিষদ, পৌরসভা, সকল উপজেলা প্রশাসন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান আলাদা-আলাদা কর্মসূচির মাধ্যমে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে পালন করবে। বিভিন্ন মসজিদে দোয়া ও বিশেষ মোনাজাত, মন্দিরে বিশেষ প্রার্থনারও আয়োজন করা হবে। এছাড়া ‘‘বঙ্গবন্ধুকে জানো’’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। আজকের এই প্রস্তুতি সভায় একই সাথে বীর মুক্তিযোদ্ধা ক্যাপটেন শেখ কামাল এর ৭৩ তম জন্ম বার্ষিকী উদ্যাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি চূড়ান্ত করা হয়। এসব কর্মসূচির মধ্যে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, গাছের চারা বিতরণ, যুব উন্নয়ন অধিদপ্তরের যুবকদের মাঝে চেক বিতরণও রয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD