বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

পিরোজপুরের প্রায় সোয়া লক্ষ শিশুকে দেয়া হচ্ছে ভিটামিন-এ ক্যাপসুল

মো: তামিম সরদার
  • প্রকাশ বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৩৭ বার-পাঠিত

পিরোজপুর প্রতিনিধি>পিরোজপুরের প্রায় সোয়া লক্ষ শিশুকে দেয়া হচ্ছে ভিটামিন-এ ক্যাপসুল। জেলার ৭টি উপজেলা ও ৪টি পৌরসভার ১৭০ টি কেন্দ্র থেকে এ টিকা প্রদান করা হেেব।
 এ উপলক্ষে বৃহস্পতিবার (৯ জুন) দুপুর ১২ টায় সিভিল সার্জনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রদান করেন পিরোজপুরের সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইউসুফ জাকী। 
সম্মেলনে সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইউসুফ জাকী জানান, শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে সারা দেশের ন্যায় পিরোজপুরেও ৬ মাস থেকে ৫ বছর বয়সী ১ লক্ষ ২৩ হাজার ৪৩২ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
 এর মধ্যে ১-৫ বছর বয়সী  ১ লক্ষ ৯ হাজার ৩৪১ জনকে লাল রঙের এবং ১৪ হাজার ৯১ জনকে নীল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নেয়া হয়েছে। 
পিরোজপুর জেলার ৭টি উপজেলায় মোট ১৭০টি কেন্দ্র থেকে ৩৪০ জন কর্মী এ সেবা প্রদান করবেন বলে জানান সিভিল সার্জন।

এসময় উপস্থিত ছিলেন জেলা তথ্য অধিদপ্তরের উপপরিচালক শাহ আলম বাদশা, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি এস এম রেজাউল ইসলাম শামীম, সাধারণ সম্পাদক এস এম তানভীর আহম্মেদ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD