1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
পাঠশালা জবি শাখার নেতৃত্বে খাইরুল-ইউছুব - দৈনিক দেশেরকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

পাঠশালা জবি শাখার নেতৃত্বে খাইরুল-ইউছুব

রিদুয়ান ইসলাম
  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
দেশেরকথা

 141 বার পঠিত

জবি প্রতিনিধি>পথশিশুদের নিয়ে কাজ করা তারুণ্যনির্ভর সংগঠন ‘পাঠশালা’- এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন খাইরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ইউছুব ওসমান।
মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে পাঠশালা কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ জিয়ান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।
কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন এমরান হোসেন ফাহিম ও জান্নাতুল ফেরদাউস শিমু। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন রিদুয়ান ইসলাম ও ওয়াবায়দুল ইসলাম। এছাড়াও অর্থ বিষয়ক সম্পাদক সাথি আক্তার, মহিলা বিষয়ক সম্পাদক সিমা আক্তার, ছাত্রকল্যাণ বিষয়ক সম্পাদক শিমুল হোসেন, প্রজেক্ট কো-অর্ডিনেটর ছোঁয়া তালুকদার ও শেফা, প্রোগ্রাম কো-অর্ডিনেটর খালেদা ইয়াসমিন, নুসাবা তানহা ও রবিন। হিউমেন রিসোর্স অফিসার মোর্শেদুল ইসলাম সৌরভ। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন আরিফুজ্জামান রঞ্জু, আশফিয়া সুলতানা লিছা, রূপা আক্তার, আব্দুল ওয়াহাব ও মরিয়ম আক্তার।
পাঠশালা জবি শাখার সভাপতি খাইরুল ইসলাম বলেন, ‘পাঠশালার সঙ্গে যুক্ত হয়ে খুবই আনন্দিত। পাঠশালার মহৎ লক্ষ্য ও উদ্দেশ্যগুলোকে সফল করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাব। আমরা আমাদের কাজের মাধ্যমে জবি শাখাকে পাঠশালার গুরুত্বপূর্ণ অংশ হিসেবে তৈরি করতে সর্বোচ্চ চেষ্টা করে যাব।’
সাধারণ সম্পাদক ইউছুব ওসমান বলেন, ‘সারা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে, পাঠশালা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা তা প্রতিষ্ঠার পর থেকে দায়িত্বের সাথে পালন করে আসছে। আমি বিশ্বাস করি তরুণেরা চাইলেই অনেক কিছু পরিবর্তন করতে পারে। জবি শাখার সকলের একান্ত প্রচেষ্টায় পাঠশালাকে আরও অনেক দূর নিয়ে যেতে পারবে বলে আমি আশা করি।’
উল্লেখ্য, ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি পথশিশু এবং সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্য নিয়ে পাঠশালা প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে বিভিন্ন সময় পথশিশু এবং সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাসামগ্রী বিতরণ, লেখাপড়ার পাশাপাশি প্রতিভা বিকাশে সহায়তা, ‘হাতেখড়ি-স্কুল’ প্রতিষ্ঠা, স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে আলাদা আলাদাভবে বিভিন্ন শিক্ষামূলক অনুষ্ঠান, প্রতিযোগিতা এবং সেমিনার আয়োজন করে আসছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park