সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষন,প্রমান লোপাটে কুপিয়ে জখম সিরাজগঞ্জের জনপ্রিয় দৈনিক ‘যুগের কথা’ পত্রিকার ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন গোপালপুর ও মৈনট ঘাটে দ্রুত ফেরি   চালুর  দাবি এলাকাবাসীর  পাবনার ঈশ্বরদী পদ্মার চরে কলা চাষে সাফল্য: হাসি ফুটিয়েছে চাষীদের মুখে   রাজাপুরে গাঁজা সহ দুই মাদক কারবারি আটক টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী  গোয়াইনঘাটে বন্যা দূর্গত এলাকায় বিনামূল্যে ঔষধ বিতরণ লক্ষ্মীপুরে নতুন কমিটি পেয়ে ছাত্রদলের আনন্দ মিছিল শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে জামালপুর উদীচীর প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বজ্রপাতে কৃষক নিহত 

পাঠশালা জবি শাখার নেতৃত্বে খাইরুল-ইউছুব

রিদুয়ান ইসলাম
  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
  • ৩৫ বার-পাঠিত
দেশেরকথা
জবি প্রতিনিধি>পথশিশুদের নিয়ে কাজ করা তারুণ্যনির্ভর সংগঠন ‘পাঠশালা’- এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন খাইরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ইউছুব ওসমান।
মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে পাঠশালা কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ জিয়ান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।
কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন এমরান হোসেন ফাহিম ও জান্নাতুল ফেরদাউস শিমু। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন রিদুয়ান ইসলাম ও ওয়াবায়দুল ইসলাম। এছাড়াও অর্থ বিষয়ক সম্পাদক সাথি আক্তার, মহিলা বিষয়ক সম্পাদক সিমা আক্তার, ছাত্রকল্যাণ বিষয়ক সম্পাদক শিমুল হোসেন, প্রজেক্ট কো-অর্ডিনেটর ছোঁয়া তালুকদার ও শেফা, প্রোগ্রাম কো-অর্ডিনেটর খালেদা ইয়াসমিন, নুসাবা তানহা ও রবিন। হিউমেন রিসোর্স অফিসার মোর্শেদুল ইসলাম সৌরভ। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন আরিফুজ্জামান রঞ্জু, আশফিয়া সুলতানা লিছা, রূপা আক্তার, আব্দুল ওয়াহাব ও মরিয়ম আক্তার।
পাঠশালা জবি শাখার সভাপতি খাইরুল ইসলাম বলেন, ‘পাঠশালার সঙ্গে যুক্ত হয়ে খুবই আনন্দিত। পাঠশালার মহৎ লক্ষ্য ও উদ্দেশ্যগুলোকে সফল করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাব। আমরা আমাদের কাজের মাধ্যমে জবি শাখাকে পাঠশালার গুরুত্বপূর্ণ অংশ হিসেবে তৈরি করতে সর্বোচ্চ চেষ্টা করে যাব।’
সাধারণ সম্পাদক ইউছুব ওসমান বলেন, ‘সারা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে, পাঠশালা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা তা প্রতিষ্ঠার পর থেকে দায়িত্বের সাথে পালন করে আসছে। আমি বিশ্বাস করি তরুণেরা চাইলেই অনেক কিছু পরিবর্তন করতে পারে। জবি শাখার সকলের একান্ত প্রচেষ্টায় পাঠশালাকে আরও অনেক দূর নিয়ে যেতে পারবে বলে আমি আশা করি।’
উল্লেখ্য, ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি পথশিশু এবং সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্য নিয়ে পাঠশালা প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে বিভিন্ন সময় পথশিশু এবং সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাসামগ্রী বিতরণ, লেখাপড়ার পাশাপাশি প্রতিভা বিকাশে সহায়তা, ‘হাতেখড়ি-স্কুল’ প্রতিষ্ঠা, স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে আলাদা আলাদাভবে বিভিন্ন শিক্ষামূলক অনুষ্ঠান, প্রতিযোগিতা এবং সেমিনার আয়োজন করে আসছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD