1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
পহেলা বৈশাখ ও ঈদে কোনো হুমকি পাওয়া যায়নি: আইজিপি - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

পহেলা বৈশাখ ও ঈদে কোনো হুমকি পাওয়া যায়নি: আইজিপি

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ সোমবার, ১০ এপ্রিল, ২০২৩

 92 বার পঠিত

পহেলা বৈশাখ নিয়ে কোনো হুমকি এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

বাংলা নতুন বছর উদযাপনের দিন এবং আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

আজ সোমবার (১০ এপ্রিল) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ঈদের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।
আইজিপি বলেন, হুমকি পাই বা না পাই আমাদের নিরাপত্তা ব্যবস্থা পর্যাপ্ত। পোশাকে পুলিশ, র‍্যাব ছাড়াও সাদা পোশাকে গোয়েন্দারা কাজ করছে। দেশের প্রতিটি মার্কেট, বিপণিবিতান, মসজিদ, ঈদগাহ মাঠ এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পহেলা বৈশাখ নিয়ে কোনো হুমকি এখন পর্যন্ত পাওয়া যায়নি। ঈদের ছুটির সময় চুরি-ছিনতাই প্রতিরোধে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ কাজ করছে। ডিবির (গোয়েন্দা পুলিশ) বিশেষ অভিযান চলমান রয়েছে।

ঢাকা মহানগরীর পুলিশও কাজ করে যাচ্ছে। এছাড়া নিরাপত্তা বিবেচনায় কোনো ব্যাংক, প্রতিষ্ঠান বা ব্যক্তিগত পর্যায়েও মোটা অংকের টাকা লেনদেনের ক্ষেত্রে সহায়তা চাইলে সারাদেশের পুলিশ সহযোগিতা দিতে প্রস্তুত আছে বলেও জানান আইজিপি।রমজানে রাজধানীর ট্রিফিক ব্যবস্থাপনার নানা দিক তুলে ধরেন আইজিপি। তিনি বলেন, রমজান শুরুর পর থেকে ঢাকার বিভিন্ন সড়কে যানজট বেড়েছে। মাঠে ঊর্ধ্বতন কর্মকর্তারা সরাসরি থেকে তদারকি করছেন, ফোর্সদের সঙ্গে ইফতার করছেন। আন্তরিকতা ও সদিচ্ছা থাকা সত্ত্বেও প্রত্যাশিত মাত্রায় সেবা হয়ত আমরা দিতে পারি না। নানা সীমাবদ্ধতার মাঝেও সর্বোচ্চ সেবা দেয়ার মানসিকতা ব্যাক্ত করেন তিনি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park