শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম :

পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে জবি সাহিত্য সংসদের দেয়ালিকা প্রকাশ

রিদুয়ান ইসলাম 
  • প্রকাশ সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৪৩ বার-পাঠিত

জবি প্রতিনিধি>জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ” এর উদ্যোগে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দেয়ালিকা ও সাহিত্য পত্রিকা প্রকাশ করা হয়। দেয়ালিকার প্রতিপাদ্য বিষয় ছিলো ”ভাবনায় স্বপ্নের পদ্মা সেতু”।

রবিবার (২৬জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় দেয়ালিকাটি উদ্বোধন করা হয়। দেয়ালিকাটি উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, জবি ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, সাহিত্য সংসদের আহ্বায়ক আলিমুল ইসলাম, সদস্য সচিব সিরাজুল ইসলাম সহ অন্যান্য শিক্ষার্থীরা। 

উদ্বোধনী অনুষ্ঠানে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘পদ্মা সেতু নিয়ে এমন ব্যাতিক্রমি আয়োজনটা অনেক সুন্দর হয়েছে, লেখনির এই ধারা অব্যাহত থাকুক৷ তোমরা সাহিত্য আড্ডা, সাহিত্য পত্রিকাসহ আরো সুন্দর সুন্দর আয়োজন করবে। তোমাদের জন্য রইলো শুভ কামনা।’

জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, ‘আমাদের আবেগের পদ্মাসেতু নিয়ে এমন আয়োজন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদকে অসংখ্য ধন্যবাদ। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং মুজিব আর্দশের কলম সৈনিক দ্বারা এমনটি সম্ভব। এগিয়ে যাও, তোমাদের জন্য শুভকামনা।’

জবি ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম আকতার হুসাইন বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার সাহসি উদ্যোগকে দেয়ালিকার মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ কে ধন্যবাদ।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের আহ্বায়ক আলিমুল ইসলাম বলেন, আমাদের এই আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ডঃ কামালউদ্দীন আহমদ , ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী ও সাধারন সম্পাদক আকতার হুসাইন ভাইদের শুভেচ্ছান্তে লেখা জমা দেওয়া সহ, সকল তরুণ সাহিত্যিকদের অসংখ্য ধন্যবাদ। কৃতজ্ঞতা জ্ঞাপন করছি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের আহ্বায়ক কমিটির সকল সদস্য কে। লেখনীর ধারা অব্যাহত রাখতে আমাদের পরবতী সাহিত্য পত্রিকায় লেখা পাঠানোর জন্য আহব্বান জানাচ্ছি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সদস্য সচিব সিরাজুল ইসলাম বলেন, পদ্মা সেতুর মত এমন বৃহৎ অর্জনে বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংগঠন হিসেবে আমাদের এই আয়োজন। এই আয়োজনে যারা অংশগ্রহণ করেছে তাদের সবাইকে ধন্যবাদ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD